ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষককে হত্যার হুমকির প্রতিবাদে চবিতে মানববন্ধন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৪:১৯ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক প্রফেসর ড. আনোয়ার সাঈদকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করে বিভাগের শিক্ষার্থীরা। আজ (বৃহস্পতিবার) দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরের সামনে এ মানববন্ধন করা হয়। একই ঘটনায় নিন্দা জানিয়ে শিক্ষকের নিরাপত্তা চেয়ে বিবৃতি দিয়েছে শিক্ষক সমিতি।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, স্যারের কাছ থেকে ১৫ লক্ষ টাকা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে স্যার ও স্যারের পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। স্যারকে ভয়-ভীতি প্রদর্শন করা হচ্ছে। অথচ এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি।
তারা আরও বলেন, দেশে যারা মুক্তমনা ও প্রগতিশীলতার চর্চা করছে তাদেরকে এভাবে হুমকি দেওয়া হচ্ছে। অবিলম্বে এর সুষ্ঠু তদন্ত করে ঘটনার সুরাহা করতে হবে। এসময় শিক্ষকের পরিবারের নিরাপত্তা প্রদানের দাবি জানান তারা।
এদিকে একই ঘটনায় শিক্ষকের নিরাপত্তা চেয়ে এবং জড়িতদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্তা নিতে বিশ^বিদ্যালয় প্রশসনের প্রতি অনুরোধ জানিয়েছে বিশ^বিদ্যারয়ের শিক্ষক সমিতি। বৃহস্পতিবার সমিতির সভাপতি প্রফেসর জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।
উল্লেখ্য, গত ৭ মে মুঠোফোনে চাঁদা দাবি করে প্রফেসর ড. আনোয়ার সাঈদকে হত্যার হুমকি দেয় ‘সেভেন স্টার’ নামক একটি চক্র। চাঁদা না দেওয়া হলে পরিবারসহ তাকে হত্যারও হুমকি দেওয়া হয়। এ বিষয়ে নিরাপত্তা চেয়ে ৭ মে রাতে হাটহাজারী মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন