ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বাজার নিয়ন্ত্রণে সমন্বিত ভাবে অভিযান চলানোর সিদ্ধান্ত

বাণিজ্য মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৮:০৯ পিএম

পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য, মজুত ও সরবরাহ স¦াভাবিক রাখতে সমন্বিত বাজার অভিযান পরিচালনার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। বৃহষ্পতিবার (৯ মে) বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে বাজার অভিযানের সাথে সংশ্লিষ্ট সকল মন্ত্রনালয় ও বিভাগের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, র‌্যাব, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর, বিএসটিআই, জেলা প্রশাসন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ-এর প্রতিনিধিগন সভায় উপস্থিত ছিলেন।

পণ্যের বাজার নিয়ন্ত্রণে দায়িত্ব প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে সমন্বয় করে বাজার অভিযান পরিচালনা করবে। যাতে একই বাজারে একাধিক প্রতিষ্ঠান অভিযান পরিচালনা না করে। সমন্বিত ভাবে বাজার অভিযান পরিচালনা করলে কাজের গতি বাড়বে এবং বেশি বাজারে অভিযান পরিচালনা করা যাবে। বাজার যাতে কোন অবস্থাতেই অস্থিতিশীল না হয়, সে দিকে কঠোর নজর দারি থাকবে। কোন পণ্য যাতে অবৈধ ভাবে মজুত করে কৃত্তিম উপায়ে সংকট সৃষ্টি করা না হয়, সে দিকেও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো নজরদারী জোরদার করবে।

বাণিজ্য মন্ত্রণালয় ইতোমধ্যে কমিটি গঠন করে বাজার মনিটরিং জোরদার করেছে। সভায় এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন