বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

হেফাজত নেতার ফতোয়া ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ -মানববন্ধনে বিশ্ব সুন্নী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৮:২০ পিএম

হেফাজত নেতা আহমদ শফি কর্তৃক মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে অবৈধ ফতোয়ার প্রতিবাদে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ ঢাকা মহানগর শাখার যৌথ উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে সভাপতিত্ব করেন শেখ হানিফ।
মানববন্ধনে বক্তাগণ বলেন, জ্ঞান অর্জন প্রত্যেক মুসলিম নর ও নারীর উপর ফরজ। বিদ্যা অর্জন তথা লেখাপড়া প্রতিটি মানুষের মৌলিক অধিকার। দয়াময় আল্লাহতাআলা ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) নির্দেশিত পড়াশুনা থেকে মা-বোনদের বঞ্চিত রেখে জীবন ধ্বংস করা ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ করা। বক্তাগণ মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে হেফাজত নেতা শফির ইসলাম বিরোধী বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, মেয়েদের লেখাপড়া বন্ধের জন্য হেফাজত নেতার অবৈধ ফতোয়া ইসলাম বিরোধী ও রাষ্ট্রনীতি বিরোধী অপরাধ।
বক্তাগণ দুনিয়াব্যাপী মিথ্যা ও অবিচারের ধারক নানাবিধ অপশক্তির গ্রাসে রুদ্ধ সত্য ও বিপন্ন জীবনের মুক্তি সাধনায় প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নির্দেশিত ছেলে-মেয়েদের পড়ালেখার বিষয়ে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তাঁরা প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত সর্বজনীন শান্তিময় মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থার লক্ষ্যে ঐক্যবদ্ধ হতে সত্য ও মানবতায় বিশ্বাসী সকল মানুষের প্রতি আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
ABU ABDULLAH ৯ মে, ২০১৯, ৯:৫৭ পিএম says : 1
উচ্চ শিক্কার নামে মেয়েদের নগ্নতা, বেহায়াপনা ও বেপর্দার বেপারে কিছু তো বলেননি
Total Reply(0)
ABU ABDULLAH ৯ মে, ২০১৯, ৯:৫৯ পিএম says : 1
বিশ্ব শয়তানী আন্দোলন
Total Reply(0)
EMON ৯ মে, ২০১৯, ১১:০০ পিএম says : 1
ফতোয়া কারে কয় এই আন্দলন কারিরা কি জানে?
Total Reply(0)
zakir ১০ মে, ২০১৯, ২:২৪ এএম says : 0
education and knowledge is not the same. it is the mandatiory toearn knowledge about din for every person who claim muslim
Total Reply(0)
তাৱেক ১০ মে, ২০১৯, ৩:৪৭ এএম says : 1
সব দীনি কাজে বেদাত কৱেও সুননি দাবী কত টুকু বাস্তবসমমত???
Total Reply(0)
Harun roshid ১০ মে, ২০১৯, ১১:২৬ এএম says : 1
সুন্নিদের মানুষের ভালো মন্দ নিয়ে কোন মাথা ব্যাথা নাই। শুধু নিজেদের স্বার্থ কিভাবে হাসিল করা যায় সেই চিন্তায় তারা বিভোর । বর্তমান সমাজের স্কুল-কলেজের মেয়েদের দেখলেই আস করা যায় আল্লামা শাহ আহমদ শফী হুজুরের কথা যুক্তিসঙ্গত। উনি এখানে কোন ফতোয়াবাজি করেন নাই বরংচ উপদেশ দিয়েছেন।
Total Reply(0)
Mohammad shariful islam ১০ মে, ২০১৯, ১১:৪৯ এএম says : 1
পাইছে একটা হাদিস, মনে হয় আহমদ শফি জীবনে এই হাদিস দেখে নাই । ছাগলগুলি আহমদ শফিকে হাদিস শিখায়! যতসব বেয়াদব মাজারপুজারীরা!
Total Reply(0)
MD.sohel rana ১০ মে, ২০১৯, ১২:০৬ পিএম says : 1
স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় পড়া ফরজ নয়। মাদ্রাসায় পড়া ফরজ। নারী শিক্ষা বলতে আল্লামা আহমদ শফী কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রীদের অশ্লীলতা বেহায়াপনার নোংরা ঃ মী বুঝিয়েছেন।
Total Reply(0)
Shamim ১১ মে, ২০১৯, ১০:০৯ এএম says : 0
শয়তানের সহায্যকারি আন্দোলন এরা ইসলামের সত্রু
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন