শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এ প্লাস হারে লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসা সেরা

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ৩:৪২ পিএম

২০১৯ সনের দাখিল পরীক্ষায় লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসা এ প্লাস হারে সেরা প্রতিষ্ঠান হিসেবে সফলতা অর্জন করেছে। এতে ৭৪% এ প্লাস সহ শতভাগ পাশ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এরমধ্যে বিজ্ঞান বিভাগেও ৫ জন এ প্লাস পেয়ে শতভাগ পাশ করেছে। সেই হিসেবে দেশের সেরা প্রতিষ্ঠান গুলোর সাথে পাল্লা দিয়ে শীর্ষে অবস্থানে রয়েছে আইডিয়াল আলিম মাদরাসা।

বিজ্ঞান বিভাগের ৫ জন সহ এবার ১৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১১ জন পেয়েছে এ প্লাস। বাকী ৪ জন পেয়েছে এ গ্রেড। প্রতিষ্ঠার ৭ম বছরেও সকল বোর্ড পরীক্ষায় শতভাগ পাশ এবং সর্বোচ্চ সংখ্যক এ প্লাসের ধারাবাহিকতা রক্ষা করে আসছে। ভালো ফলাফল করায় উত্তীর্ণ শিক্ষার্থীদের শুত্রুবার ফুলেল শুভেচ্ছা দিয়েছে প্রতিষ্ঠানটি। একই সাথে জেলার বিশিষ্ট ব্যক্তি ও শিক্ষাবিদদের নিয়ে অনুষ্ঠিত হয় ইফতার মাহফিল।

পর্যালোচনা করে দেখা যায়, ঢাকার তামিরুল মিল্লাত পাশ করেছে ৬৫%, দারুন্নাজাত ৫০%, জামেয়া কাসেমিয়া ৫৪%, তানজিমুল উম্মাহ ৫৩%, টুমচর কামিল মাদরাসা ৩৮% আর লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসা বিজ্ঞানসহ ৭৪% এ প্লাসসহ শতভাগ পাশ করেছে।
এ বিষয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাওলানা জসিম উদ্দিন বলেন, এ সফলতার পিছনে যাদের অক্লান্ত পরিশ্রম রয়েছে বিশেষ করে শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ, অভিভাবক।

তিনি বলেন, ভালো ফলাফল ধারাবাহিকতা রক্ষা এবং দক্ষ আলিম গড়ার প্রত্যয়ে আমরা শতভাগ স্কলারশিপে আলিম ক্লাশে ভর্তির উদ্যোগ নিয়েছি। এবছর ইবতেদায়ী সমাপনীতে ২৭ জনে ২৫ জন এ প্লাস ও ট্যালেন্টপুলে বৃত্তি, জেডিসিতে ২৭ জনে ১৬ জন এবং দাখিল পরীক্ষায় ১৫ জনে ১১ জন এ প্লাস পেয়ে সফলতা সহিতপাশ করেছে মাদরাসাটি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন