শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফেদেরার বিদায়, সেমিতে নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ৭:১৬ পিএম

জিমি কনোর্সের পর ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আগের ম্যাচেই ছুঁয়েছিলেন ক্যারিয়ারের ১২০০তম জয়ের মাইলফলক। পরের ম্যাচেই হোঁচট খেতে হলো সুইস কিংবদন্তি রজার ফেদেরারকে। ডমিনিখ থিয়ামের কাছে হেরে মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হলো ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকাকে।
তিন বছর পরে ক্লে কোর্টে ফিরেন ফেদেরার। তবে ভাগ্য ফেরেনি তার সাথে। তার ফেরাকে সুখকর হতে দিলেন না অস্ট্রিয়ান তারকা ডমিনিক থিয়াম। ৩৭ বছর বয়সী ফেদেরারকে ৩-৬, ৭-৬ ও ৬-৪ সেটে হারিয়ে থিয়াম জায়গা করে নিয়েছেন মাদ্রিদ ওপেনের সেমি ফাইনালে। এই পর্বে তার প্রতিপক্ষ র‌্যাংকিংয়ের শীর্ষ থাকা সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ।

ওদিকে আরেক সুইস খেলোয়াড় ওয়ারিঙ্কাকে ৬-১ ও ৬-২ গেমে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। ঘরের মাঠে নাদালের সাথে লড়াইয়ে যেন নামতেই পারেননি ফেদেরারের স্বদেশী। মাত্র ৬৯ মিনিটে ম্যাচ জিতে শেষ চার নিশ্চিত করেন নাদাল। এই পর্বে তার প্রতিপক্ষ নবম বাছাই গ্রীক স্টেফানোস সিসিপাস।
ওদিকে নারী এককে সুইজারল্যান্ডের বেলিন্দা বেনসিসকে ২-৬, ৭-৬ (৭-২), ০-৬ গেমে হারিয়ে নারী এককের ফাইনালে উঠেছেন তিন নম্বর র‌্যাঙ্কধারী সিমোনা হালেপ। ফাইনালে তার প্রতিপক্ষ নেদারল্যান্ডসের কিকি বের্তেন্স। স্লোয়ানে স্টেফেন্সকে হারিয়ে ফাইনালে পা রাখেন ২৭ বছর বয়সী কিকি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন