বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুদ্ধের জন্য যুক্তরাষ্ট্র ও ইসরাইল মিথ্যা ঘটনা সাজাচ্ছে : ফিলিপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে যুদ্ধের জন্য মিথ্যা ঘটনা সাজাচ্ছে যুক্তরাষ্ট্র এবং ইহুদিবাদী ইসরাইল। এ কাজে ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সহযোগিতা নিচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প প্রশাসনের কিছু কর্মকর্তা। যুক্তরাষ্ট্রর সাবেক কাউন্টার-টেরোরিজম বিশেষজ্ঞ ও সিআইএ’র সামরিক গোয়েন্দা কর্মকর্তা ফিলিপি জিরাল্ডি এক কলামে এসব কথা বলেছেন। গত শুক্রবার তার ওই কলাম প্রকাশিত হয়েছে। এতে তিনি বলেন, “ইরানের সঙ্গে ইচ্ছাকৃতভাবে যুদ্ধ বাধানোর জন্য যুক্তরাষ্ট্র বিপজ্জনকভাবে এগুচ্ছে। ইসরাইলের যোগান দেয়া গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ট্রাম্প প্রশাসন এ পদক্ষেপ নিতে যাচ্ছে। ফিলিপি জিরাল্ডি বলেন, “পারস্য উপসাগরীয় অঞ্চলে মোতায়েন মার্কিন সেনাদের ওপর ইরানি হামলার পরিকল্পনা সম্পর্কে নিশ্চিত প্রমাণ রয়েছে বলে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও যে দাবি করেছেন তা অনিবার্যভাবে একটি মিথ্যা বক্তব্য। বোল্টন ইচ্ছাকৃতভাবে এ বক্তব্য দিয়েছেন এবং এতে বেনিয়ামিন নেতানিয়াহুর সহযোগিতা রয়েছে।” তিনি আরো বলেন, পারস্য উপসাগরে যে মার্কিন যুদ্ধজাহাজ ও বোমারু বিমান পাঠানো হয়েছে তার যৌক্তিকতা প্রমাণের জন্য যুক্তরাষ্ট্রর কর্মকর্তারা এমন উসকানি দিচ্ছেন যাতে ইরান হামলা চালায় এবং মার্কিন সেনারা পাল্টা ব্যবস্থা নেয়ার অজুহাত পেয়ে যায়। কিন্তু বোল্টন, পম্পেও এবং ইলিয়ট আব্রাহাম সবাই জানেন যে, ইরান অবশ্যই কোনো হুমকি নয়। মার্কিন এ বিশ্লেষক বলেন, যুক্তরাষ্ট্রর পররাষ্ট্রনীতির ওপর ইসরাইলের প্রভাব খুবই পরিষ্কার। এখন মার্কিন প্রশাসন বলছে, ইসরাইলকে যারা বন্ধু হিসেবে বিবেচনা করবে না যুক্তরাষ্ট্র তাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রক্ষা করার বিষয়টি পর্যালোচনা করে দেখবে। পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
Bellal Hossain GP ১৩ মে, ২০১৯, ১:৫৫ এএম says : 0
RIGHT
Total Reply(0)
Bishojite Podder ১৩ মে, ২০১৯, ১:৫৬ এএম says : 0
এগিয়ে চলি ডিজিটাল সোনার বাংলাদেশে! দোয়া করবেন বাংলাদেশ কে!
Total Reply(0)
JD Khan ১৩ মে, ২০১৯, ১:৫৬ এএম says : 0
ইরানে যদি হামলা করা হয় ইরান'তো আমেরিকাকে কিছু করতে পারবেনা ইজরাইল নামক অপদার্থ ভুমিটি বিশ্বের বুকে ইতিহাস হয়ে যাব 100%
Total Reply(0)
Didar Ahmed ১৩ মে, ২০১৯, ১:৫৭ এএম says : 0
বোকা সালমানের বুদ্ধির উদয় সে দিন হবে,যে দিন ইসরাইল থেকে থাপ্পড় খাবে।হালাকো বাহিনী যেমন ইরাক ধ্বংস করে,তাদের নেতাকে মেরে ছিল।সে সময় এক দেশ কে মারলে,অন্য দেশ চুপ করে থাকত,নিজের আরাম আইশে লিপ্ত ছিল।ঠিক তেমনি আজও যদি আমরা, নিজের স্বার্থ ছেড়ে এক হতে না পারি,তবে পুর্বেরমত বোকাই আমরা রয়েগেলাম।
Total Reply(0)
MD Oli Ullah ১৩ মে, ২০১৯, ১:৫৭ এএম says : 0
ইরাক, লিবিয়া থেকে চুরি করা তেল মনে হয় শেষ তাই নজর পড়ছে ইরানের দিখে।
Total Reply(0)
Amir Khan ১৩ মে, ২০১৯, ১:৫৭ এএম says : 0
যুক্তরাষ্ট্র ও ইসরাইল কে বিশ্বমানচিত্র থেকে মুছে ফেল।
Total Reply(0)
Kamal Uddin ১৩ মে, ২০১৯, ১:৫৭ এএম says : 0
ইরাক ও সিরিয়া কে যে ভাবে ধ্বংস করেছিল, ঠিক সে ভাবে ইরান কে ধ্বংস করতে চাই, ঘাতক আমেরিকার এবং বর্বর দখলদার ইসরাইল।মুসলিম শক্তি কে নিঃস্ব এবং ধ্বংস করতে একের পর এক অজুহাত ।
Total Reply(0)
Bakul Hossain Farhad ১৩ মে, ২০১৯, ১:৫৮ এএম says : 0
ইরান যদি প্রতিশোধ নেওয়ার জন্য ইসারায়েলকে ধ্বংস করতে পারে তাহলে তাদের হেরে যাওয়া সার্থক হবে।
Total Reply(0)
Saiful Alom Nazrul ১৩ মে, ২০১৯, ১:৫৮ এএম says : 0
আমেরিকা,ইসরায়েল শান্তিপ্রিয় বিশ্বের জন্য হুমকি,এদের বিরুদ্ধে সোচ্চার হোন।
Total Reply(0)
Md Sadequr Rahman Chowdhury ১৩ মে, ২০১৯, ১:৫৮ এএম says : 0
এই নাটক দিয়েই তো ইরাকে হামলা করলো, যার পরিণামে এখন পর্যন্ত লক্ষ লক্ষ নিরীহ মানুষ মারা গেল, তখন UN আর দেশ গোল বাল ফেলাইসে
Total Reply(0)
Kamal Pasha Jafree ১৩ মে, ২০১৯, ১:৫৮ এএম says : 0
এয়া আল্লাহ আপনি জঙ্গি সন্ত্রাসী আমেরিকা ও অবৈধ ইসরাইল কে ধ্বংস করে দিন এবং সারাবিশ্বের মুসলিমদের কে আপনার রহমত দিয়ে হেফাজত ও সাহায্য করুন,আমিন।
Total Reply(0)
al Mahmud Bhuiyan ১৩ মে, ২০১৯, ৩:৫৮ এএম says : 0
প্রতিহত করতে হবে শক্তহাতে
Total Reply(0)
al Mahmud Bhuiyan ১৩ মে, ২০১৯, ৩:৫৮ এএম says : 0
প্রতিহত করতে হবে শক্তহাতে
Total Reply(0)
Bp Islam Maruf ১৩ মে, ২০১৯, ৯:৫০ এএম says : 0
আমেরিকার প্রশাসন মিথ্যার বেসাতি করে এটা কোন নতুন কথা নয়। তারা ইসরায়েলের মানবতা বিরোধী কর্মকাণ্ড ধামাচাপা দিতে নতুন বিপজ্জনক খেলায় মেতেছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন