ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

নেছারাবাদে সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

নেছারাবাদ উপজেলায় স্বরূপকাঠি পৌরসভা কর্তৃক বাস্তবায়িত নগর উন্নয়ন প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে সচেতন পৌরবাসী। স্বরূপকাঠি পৌরশহরের কোড বিল্ডিং হতে বৌবাজার পর্যন্ত ৮৫ লাখ টাকা ব্যায়ে বিসি সড়ক নির্মানে ঠিকাদারের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়। স্বরূপকাঠি পৌর মেয়র পছন্দের ঠিকাদার দিয়ে রাস্তার কাজ করানোর জন্য তার (মেয়রের) ছত্রছায়ায় রাস্তার কাজে এ দুর্নীতি হচ্ছে বলে মানববন্ধবে বক্তারা অভিযোগ করেন। গতকাল রোববার সকালে উপজেলার দ.জগন্নাথকাঠি বাজারের সড়কে এ মানববন্ধন করা হয়।
এ ব্যাপারে মেয়র গোলাম কবির বলেন, সমস্ত নিয়ম মেনে রাস্তার কাজ দেয়া হয়েছে। এখন পর্যন্ত কাজে কোন অনিয়ম পাইনি। অনিয়ম হলে কাজের বিল আটকে দেয়া হবে।
মানববন্ধনে বক্তারা সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনসহ রাস্তাটির শিডিউল অনুযায়ি উপকরণ দিয়ে ভালো করে রাস্তা নির্মানের দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদার বলেন, মানববন্ধনের মূল আয়োজক রাস্তার কাজ পাওয়ার পর থেকেই কাজের ভাগিদার হতে চেয়েছিল। তাকে রাস্তার কাজে না নেওয়ায় তিনি মিথ্যা বানোয়াট গল্পকাহীনি বানাচ্ছেন।
জানা যায়, নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠি পৌরসভা অধীন নগর উন্নয়ন প্রকল্পের আওতায় পৌর শহরের কোড বিল্ডিং হতে বৌবাজারসহ রাস্তার দু’টি সংযোগ সড়ক নির্মানের কাজ পায় তিশা এন্টারপ্রাইজ। জনগুরুপ্তপূর্ন ওই রাস্তাটির মেরামত কাজ শুরু থেকেই ঠিকাদারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ করে আসছিল স্থানীয় পৌরবাসী। সেখানে বিটুমিন ও পাথরের মান পরিক্ষা না করা সহ রাস্তার ওয়ার্ক অডার অনুযায়ি কাজ না করে ইচ্ছে মাফিক কাজ শুরু করেন ঠিকাদার। স্থানীয়রা অনিয়মের অভিযোগে সংশ্লিষ্ট ঠিকাদারকে বলতে গেলে তাদের কথায় পাত্তা না দিয়ে তড়িঘড়ি করে রাস্তার কাজ করে যাচ্ছেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. মহিবুল্লাহ মিয়া, সাবেক পৌর কাউন্সিলর মো. আব্দুল ওয়াহাব, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রিপন, এড. কমল আচার্য্য প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন