ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

আওয়ামী লীগ এখন মাফিয়া দলে পরিণত হয়েছে-----রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম | আপডেট : ১২:২৬ এএম, ১৩ মে, ২০১৯

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এখন মাফিয়া দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণের সকল অধিকার কেড়ে নেয়া রাজনৈতিক দল হচ্ছে আওয়ামী লীগ। গুম-খুন-অপহরণই হচ্ছে এদের বাণিজ্য। কারণ এরা সুষ্ঠু নির্বাচন ও চিরন্তন গণতন্ত্রের ধারণা নিজেদের মতো জনগণের মন থেকেও মুছে দিতে চায়। গতকাল (রোববার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, ৩০ ডিসেম্বরের পর নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, আওয়ামী এমপি-মন্ত্রীরাও মিড নাইট ভোটের গুণকীর্তন করছেন। শনিবার আরেকজন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ সাহেবও মিড নাইট ভোটে আওয়ামী সাফল্যের কথা গর্বভরে বলেছেন। তাই এদেশে যতদিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে-ততদিন ভোট ডাকাতি ও সমাজে অবিচার-অনাচারের বাড়বাড়ন্ত থাকবেই।
তিনি বলেন, দেশের জনপ্রিয় নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকিয়ে রেখে জামিনে বাধা দেয়া হচ্ছে। আওয়ামী নেতারা বলে বেড়ান বিএনপিকে নাকি উপড়ে ফেলা হবে। গণতন্ত্র হত্যা করে রাজনীতিকে ধ্বংস করার হুমকি দিচ্ছেন আওয়ামী নেতারা। আমরা সেই কথারই বাস্তবায়ন সর্বক্ষেত্রে দেখতে পাচ্ছি। তবে অতীতে এই হুমকিদাতারা নিজেরা হারিয়ে গেছে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশব্যাপী নারী-শিশু-কিশোরী নির্যাতনসহ অন্যের সম্পত্তি দখলের পরেও কেবলমাত্র ক্ষমতাসীন দলের লোক হওয়ার কারণে তাদের টিকিটি ছুঁতে ভয় পায় আইন প্রয়োগকারী সংস্থার লোকেরা, অথবা তাদের দুস্কর্মের সঙ্গী হয়। আওয়ামী লীগ এমনই পাপহরা দল, যেখানে নিজেদের লোকেরা পাপ করার পরেও তা মোচন হয়ে যায়। আওয়ামী লীগ কখনোই গণতন্ত্রের অনুশীলনের কোন ঐতিহ্য সৃষ্টি করতে দেয়নি।
মিথ্যা মামলায় দীর্ঘদিন কারাগারে আটক থাকার পর সব মামলায় জামিন লাভ করা সত্তে¡ও জেলগেট থেকে বেরুনোর সময় আবারও নূতন মামলা দিয়ে গ্রেফতার আওয়ামী লীগের এক মহা আবিস্কার উল্লেখ করে তিনি বলেন, বিএনপিসহ বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে নতুন নতুন মামলা দিয়ে পুনঃগ্রেফতার বর্তমান আওয়ামী নাৎসীবাদী সরকারের বিরোধী দল দমনের আরেকটি পৈশাচিক দৃষ্টান্ত।
রিজভী বলেন, ক্ষমতাসীন জোটে স্বৈরাচার ও ফ্যাসিবাদ একে অপরের সাথে হাত মিলিয়েছে বলেই আজকে যুবনেতা সুলতান সালাউদ্দিন টুকুর মতো যুবকরা নির্যাতনের শিকার হচ্ছে। এই কারণেই নুসরাত, শাহীনুর, তনু, মিতুর মতো অসংখ্য নারী-কিশোরী প্রতিনিয়ত হত্যার বলি হচ্ছে। তিনি বলেন, দেশের একজন বিশিষ্ট বুদ্ধিজীবী বলেছেন-দেশজুড়ে উন্নতির অন্তরালে আর্তনাদ চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন