বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রিন্সিপাল আল্লামা সৈয়দ নুরুল মনোয়ারের ইন্তেকাল

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাউজানের প্রাচীনতম গহিরা এফ. কে জামেউল উলুম বহুমুখী কামিল (এমএ) মাদরাসার সাবেক প্রিন্সিপাল চট্টগ্রামের বিশিষ্ট প্রবীন আলেমেদ্বীন পীরে ত্বরিকত ও হাকিকত আলহাজ আল্লামা সৈয়দ নুরুল মোনাওয়ার (র.) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলায়হি রাজিউন)। গত শনিবার সন্ধ্যা ৭টায় শহরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
তিনি গত কয়েক মাস যাবৎ বার্ধক্য রোগে ভুগছিলেন। মরহুমের ছেলে মাওলানা জুন-নূরাইন জানান, তার বাবার নামাজে জানাজা রোববার বিকাল ৩টায় হাটহাজারী সরকারি কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে। এরপর তার দাফন সম্পন্ন হবে হাটহাজারীর মেখল ইউনিয়নের উত্তর মেখল মাওলানা বাড়ির পারিবারিক কবরস্থানে।
জানা গেছে, প্রবীন এ আলেমেদ্বীনের ইন্তেকালের খবর ছড়িয়ে পড়লে হুজুরের স্বজন, ছাত্র, ভক্ত, সুন্নি জামাআতের আলেম ওলামাসহ সর্বস্তরের মানুষ হুজুরকে শেষ বারের মত দেখার জন্য মেডিকেলে ভিড় জমান।
তিনি স্ত্রী,৭ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে যান। সুন্নি জামাআতের এ প্রবীন আলেমেদ্বীন দীর্ঘ সময় ধরে মাঠে ময়দানে সুন্নিয়তের খেদমত করেছেন। তিনি উত্তর চট্টগ্রামের বিশিষ্ট অলিয়ে কামেল ও গহিরা এফকে জামেউল উলুম কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা হযরত মাওলানা দোস্ত মোহাম্মদ (র.) বড় ছেলে ছিলেন।

রাউজান জমিয়াতুল মোদার্রেছীনের শোক
রাউজান গহিরা জামেউল উলুম বহুমুখী কামিল (এম এ) মাদরাসার সাবেক প্রিন্সিপাল পীরে ত্বরিকত আলহাজ্ব সৈয়্যদ শাহছুফি নুরুল মোনাওয়ার (রহ)’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রাউজান উপজেলার সভাপতি ও কদলপুর হামিদিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ আল্লামা হাফেজ আবু জাফর ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক মোফাচ্ছের আল্লামা ইউনুছ রেজভীসহ কর্মকর্তা ও সদস্যবৃন্দ।
তারা বলেন আলহাজ্ব আল্লামা নুরুল মোনাওয়ারের ইন্তেকালে দেশের বিখ্যাত একজন আলেমকে হারালো জাতি। উল্লেখ্য, ৮১ বছর বয়সে আল্লামা নুরুল মোনাওয়ার গত শনিবার সন্ধ্যায় ইন্তেকাল করেন। গতকাল রোববার বিকাল ৩টায় নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন