শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শ্বাসরুদ্ধকর জয়ে রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বাই

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:৩৯ এএম

ক্ষণে ক্ষণে রঙ বদলানো ম্যাচে এক রানের নাটকীয় জয়ে আইপিএল চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স। রোববার হায়দরাবাদের ফাইনালে তারা গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তারা জিতেছে শেষ বলে। তাতে রেকর্ড চারবার এই শিরোপা জিতলো মুম্বাই। এর আগে তারা চ্যাম্পিয়ন হয় ২০১৩, ২০১৫ ও ২০১৭ সালে। সবচেয়ে বেশি শিরোপা জয়ে তারা তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাইকে পেছনে ফেলেছে।

হায়দরাবাদে আগে ব্যাট করতে নেমে কিয়েরন পোলার্ডের ব্যাটে ৮ উইকেটে ১৪৯ রান করে মুম্বাই। এরপর শেন ওয়াটসনের দুরন্ত এক ইনিংসে জয়ের সম্ভাবনা জাগায় চেন্নাই। কিন্তু শেষ ওভারে আর পেরে ওঠেনি তারা। ২০ ওভারে ৭ উইকেটে চেন্নাই করে ১৪৮ রান।।

শেষ ওভারে ৯ রান দরকার ছিল চেন্নাইয়ের। ক্রিজে ওয়াটসনের সঙ্গে ছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু ৪ রান দূরে থাকতে চতুর্থ বলে দুটি রান নিতে গিয়ে রানআউট হন ওয়াটসন। ৫৯ বলে ৮ চার ও ৪ ছয়ে ৮০ রান করেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। নেমেই শারদুল ঠাকুর দুটি রান নিলে ম্যাচের উত্তেজনা গড়ায় শেষ বলে, দরকার ছিল ২ রান। কিন্তু লাসিথ মালিঙ্গার ইয়র্কারে শারদুল এলবিডাব্লিউ হলে শ্বাসরুদ্ধকর জয় পায় মুম্বাই।

বৃথা গেলো ওয়াটসনের ঝড়ো ইনিংস

এর আগে কুইন্টন ডি কক (২৯) ও রোহিত শর্মার (১৫) উদ্বোধনী জুটির ৪৫ রানে দারুণ ‍শুরু করে মুম্বাই। এরপর ১০১ রানে ৫ উইকেট হারানো দলকে টেনে তোলেন হার্দিক পান্ডিয়া ও পোলার্ড। ৩৯ রানের জুটি গড়েন তারা। পান্ডিয়া ১৬ রানে আউট হওয়ার পর দ্রুত উইকেট হারায় মুম্বাই। তবে পোলার্ড ২৫ বলে তিনটি করে চার ও ছয়ে ৪১ রান করে স্কোরবোর্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। শেষ ৫ ওভারে মুম্বাই করে ৪৭ রান।

লক্ষ্য বড় না হলেও ব্যাটিং ব্যর্থতায় বিপদে পড়েছিল চেন্নাই। অবশ্য একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন ওয়াটসন। ফাফ দু প্লেসি (২৬) ও ডোয়াইন ব্রাভো (১৫) ছাড়া আর কারও কাছ থেকে উপযুক্ত সঙ্গ পাননি তিনি। তারপরও তার ব্যাটে টানা দ্বিতীয় শিরোপা জয়ের স্বপ্ন দেখছিল চেন্নাই। কিন্তু দুই বল আগে তার আউটে সেটা ভেঙে যায়।

এনিয়ে চারবার ফাইনালে মুখোমুখি হয়েছিল চেন্নাই ও মুম্বাই। ২০১৩ ও ২০১৫ সালের পর টানা তৃতীয়বার শিরোপার লড়াইয়ে তাদের হারালো মুম্বাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন