শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পোস্টিং পেলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

পাকিস্তান থেকে ফেরার পর এই প্রথম পোস্টিং পেলেন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। তাকে রাজস্থানের সুরাটগড় বায়ুসেনা ঘাঁটিতে পোস্টিং দেওয়া হয়েছে।
পুলওয়ামা কান্ডের পর ২৭ ফেব্রুয়ারি পাক বায়ুসেনার বিমানকে তাড়া করে ফেরত পাঠাতে গিয়ে পাকিস্তানের মাটিতে গিয়ে পড়েন অভিনন্দন বর্তমান। ৬০ ঘণ্টা পাক হেফাজতে কাটানোর পর তাকে দেশে ফেরায় ইমরান খানের দেশ। এরপর নানা শারীরিক পরীক্ষা-নীরিক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে তাকে। শনিবার ফের তিনি কাজে যোগ দিলেন। রাজস্থানে এই প্রথম তার পোস্টিং নয়। বিকানেরেও তিনি আগে কাজ করেছেন। বায়ুসেনা আধিকারিকের ছেলের পড়াশোনাও রাজস্থানে। এখানেই ছিল তার বাবার পোস্টিং।
যদিও বায়ুসেনার তরফে উইং কম্যান্ডারের বর্তমান পোস্টিং-এর কথা নিশ্চিত করে কিছু বলা না-হলেও, এক কর্মকর্তা জানিয়েছেন, ‘প্রতিরক্ষা ক্ষেত্রের সব পোস্টিং গোপনীয়। আমরা শুধু এটুকু জানাতে পারি যে, উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের পোস্টিং রাজস্থানে হয়েছে। এর চেয়ে বেশি কিছু আর প্রকাশ করা যাবে না।’
তবে সুরাটগড়ের স্থানীয় স‚ত্রের মারফত জানা গিয়েছে, বায়ুসেনা স্টেশনে যোগ দিয়েছেন অভিনন্দন। সূত্র বলেছে, সুরাটগড় বেসে মিগ-২১ বাইসন রয়েছে। তবে অভিনন্দন ফের বিমান ওড়াবেন কি না তা স্পষ্ট নয়। প্রোটোকল অনুযায়ীস একবার বিমান থেকে ইজেক্ট হলে সেই অফিসারকে আর উড়তে দেওয়া হয় না। তবে উইং কম্যান্ডারের বিষয়টি অন্যভাবেও দেখা হতে পারে। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন