শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে শক্তিশালী বোমা বিস্ফোরণ, চার পুলিশ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১:২২ পিএম

পাকিস্তানের বেলুচিস্তানের একটি মসজিদের বাইরে শক্তিশালী বোমার বিস্ফোরণে চার পুলিশ সদস্য নিহত হয়েছে। ওই ঘটনায় আরও ১১জন আহত হয়েছেন। গত তিনদিনের মধ্যে অস্থিতিশীল এই প্রদেশে এটি দ্বিতীয় হামলার ঘটনা। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

খবরে বলা হয়েছে, সোমবার রাতে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। মানুষজন তখন নামাজের জন্য প্রাদেশিক রাজধানী কোয়েটার স্যাটেলাইট টাউন এলাকায় একটি মসজিদের কাছে জড়ো হচ্ছিলেন। ওই মসজিদটিতে পৌঁছানোর কিছুক্ষণ পর ওই বিস্ফোরণ ঘটানো হয়। তারা নামাজিদের নিরাপত্তার জন্য ঘটনাস্থলে পৌঁছান বলে জানিয়েছে পাকিস্তানি কর্মকর্তারা।

কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) রাজ্জাক চিমা বলেন, মসজিদের নিরাপত্তার জন্য পুলিশকে বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমার বিস্ফোরণ ঘটানো হলে র‌্যাপিড রেসপন্স গ্রুপ (আরপিজি)-এর চার সদস্য প্রাণ হারান। এ ঘটনায় আরও একজনের অবস্থা গুরুতর।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ লানগভ বলেন, ওই হামলায় আরও ১১ জন আহত হয়েছেন।

গত তিনদিনের মধ্যে বেলুচিস্তানে এটি দ্বিতীয় বড় ধরনের সন্ত্রাসী হামলা। এর আগে শনিবার ভারী অস্ত্রশস্ত্র নিয়ে বেলুচিস্তানের বন্দর নগরী গওয়াদারের একটি বিলাসবহুল হোটেলে হামলা চালায় তিনজন জঙ্গি। ওই হামলায় পাকিস্তান নৌবাহিনীর একজন সদস্য এবং তিনজন জঙ্গিসহ আটজন নিহত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন