বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওবায়দুল কাদের আজ দেশে ফিরছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ হয়ে আজ দেশে ফিরছেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের ইনকিলাবকে জানান, আজ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে (বিজি ০৮৫) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তিনি অবতরণ করবেন বলে আশা করা যাচ্ছে।
এর আগে গত ১২ মে সিঙ্গাপুরে তার সঙ্গে থাকা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ আজ ওবায়দুল কাদেরের দেশে ফেরার কথা নিশ্চিত করেছিলেন। জানা যায়, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১২ মে সিঙ্গাপুর সময় সকাল ১০:৩০ মিনিটে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে টেলিফোনে কথা বলে তার দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে ওবায়দুল কাদেরকে কয়েকটি ভিডিওতে মর্নিং ওয়াক ও জিমে সাইক্লিং করতে দেখা গেছে। তার সঙ্গে দেখা করতে যাওয়া নেতারা জানিয়েছেন, ওবায়দুল কাদের এখন সম্পূর্ণ সুস্থ। উন্নত চিকিৎসার জন্য গত ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়া হয় ওবায়দুল কাদেরকে। ৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে (ক্রনিক অবসট্রাকটিভপালমোনারি ডিজিজ) ভূগছেন।
গত ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে ঢাকার বিএসএমএমইউতে ভর্তি হলে এনজিওগ্রামে কাদেরের হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি বøক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। ভর্তি করা হয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। কয়েকদিন চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিবাস্টান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। ছয় দিন পর তাকে আইসিইউ থেকে স্থানান্তর করা হয় কেবিনে। এক মাস পর হাসপাতাল ছাড়লও চিকিৎসকরা ‘চেকআপের জন্য’ আরও কিছু দিন তাকে সিঙ্গাপুরে থাকার পরামর্শ দেন। এখন একটি বাসা ভাড়া করে সিঙ্গাপুরে রয়েছেন ওবায়দুল কাদের। তার সঙ্গে স্ত্রী ইসরাতুন্নেসা কাদেরও রয়েছেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ১৫ মে, ২০১৯, ৩:৫৩ এএম says : 0
বাংলাদেশের মাঠিতে শুভেচ্ছা স্বাগতম নেতাজ্বী আপনাকে মৃত্যুর দুয়ার হতে আল্লাহর রহমতে পিরে পাওয়া জীবন দেশ জাতির প্রয়োজনে কল্যাণে উৎসর্গ করুন। শোকরিয়া আদায় করুন। বিশ্ব মানবতার মা মাননীয় প্রধান মন্ত্রীর তাহার আন্তরিকতা গঠন মুলক সিদ্ধান্তের কারণে আপনি নব জীবনের অধিকারী। আমরাও এই দেশ মাতাকে শত শহস্র দোয়া জানাচ্ছি। আপনী অসুস্থ হওয়ার পর হতে এই জনপ্রিয় জাতীয় পত্রিকা ইনকিলাব এর মতামতের পাতায় দোয়া করার সুযোগ পেয়েছি। আপনি ভাল থাকুন আজীবন এই প্রত্যাশায়। আপনাকে সালাম।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন