ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণ

শিকার আরো ৩ আটক ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০২ এএম

অস্ত্রের মুখে জিম্মি করে এক কলেজছাত্রীকে ধর্ষণ ও ভিডিওচিত্র ধারণ করা হয়। সেটি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে অভিযুক্ত ওই ব্যক্তি। অত্যাচার থেকে বাঁচতে এক পর্যায়ে আত্মহত্যার চেষ্টা করে ছাত্রী। এমন জঘন্য ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের গফরগাঁওয়ে। এছাড়া বরগুনার তালতলীতে কলেজ ছাত্রীকে, জামালপুরে গৃহকর্মী, ও গাইবান্ধার গোবিন্দগঞ্জে কামদিয়া ইউনিয়নের তেঘড়া (লালোপাড়া) গ্রামে সাঁওতাল সম্প্রদায়ের এক যুবতী (১৬) কে ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।
এদিকে, নাটোরের গুরুদাসপুরে সাড়ে তিন বছরের শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টাকালে দাদা ও পটুয়াখালীতে চাঞ্চল্যকর গণর্ধষণ মামলায় এক আসামিসহ ৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে :
গফরগাঁও : গফরগাঁও উপজেলার দক্ষিণে কলেজ ছাত্রীকে অস্ত্রের মুখে ধর্ষণের ঘটনায় ধর্ষক চাঁনু শিং (৪৪) কে গত রোববার রাতে গ্রেফতার করেছে পাগলা থানা পুলিশ। থানায় দায়ের করা মামলা ও পরিবার সূত্রে জানা যায়, উপজেলার কান্দিপাড়া আব্দুর রহমান ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রীকে বাসায় একা পেয়ে প্রতিবেশী চাঁনু শিং তার সহযোগী মোশারফের সহায়তায় রিভলভার দেখিয়ে তাকে জিম্মি করে জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় মোশারফ হোসেন ধর্ষণের ভিডিও করে। এর কিছুদিন পর ইন্টারনেটে এই ভিডিওটি ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে কলেজ ছাত্রীকে ময়মনসিংহ শহরের চরপাড়া এলাকায় একটি বেসরকারী হাসপাতালে(স্পন্দন) নিয়ে ওই কলেজ ছাত্রীকে পুনরায় ধর্ষণ করে চাঁনু শিং।
এ ঘটনাও ভিডিও করে তার সহযোগী হাসপাতালে মালিক স্বপন ও মোশারফ। কলেজ ছাত্রী জানায়, স্বপন ও মোশারফ হাসপাতালে ওই রুমে তাকে আটকে রেখে দরজা বাইরে থেকে লাগিয়ে দেয় এবং হাসপাতালে মালিক স্বপন ও মোশারফ তাকে ধর্ষণের পরিকল্পনা করে। হাসপাতালের এক নার্সের সহযোগিতায় কলেজ ছাত্রী হাসপাতাল থেকে পালিয়ে এসে গফরগাঁও পৌর শহরের এক আত্মীয় বাসায় আশ্রয় নেয়। এরপর ধর্ষক চাঁনু শিং বাড়িতে এসে ধর্ষিতার মাকে চাপ প্রয়োগ করে মেয়েকে বাসায় ফিরিয়ে আনতে। নিরাপত্তার কথা ভেবে ধর্ষিতার মা তার মেয়েকে বাসায় ফিরিয়ে না আনলে চানু শিং ও তার লোকজন ধর্ষিতার মা ও ধর্ষিতার ছোট বোনকে মারধোর করে বাসায় থেকে বের করে দিয়ে বাসা তালা লাগিয়ে দেয়। এরপর ধর্ষিতার পরিবার গফরগাঁও শহরের এক আত্মীয় বাসায় আশ্রয় নেয়। অসহায় পরিবারটি এ ঘটনাটি উপজেলার সদরের কয়েকজন মানবাধিকারকর্মী ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের জানালে তাদের পরার্মশে গত রোববার সন্ধ্যায় ছাত্রী বাদী হয়ে পাগলা থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় মামলা দায়ের করার পর রোববার রাতে দিকে পাগলা থানার পুলিশ কান্দিপাড়া বাজার থেকে ধর্ষক চানু শিং কে গ্রেফতার করে। ছাত্রীর মা জানায়, চানু শিং আমার মেয়েকে জোরপূর্বক একাধিকবার ধর্ষণকরেছে। এ ধর্ষণের ঘটনা প্রকাশ করলে ধর্ষনের ঘটনা ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়াসহ আমি ও আমার মেয়েদের জানে মেরে ফেলবে বলে হুমকি দেয়।
এলাকাবাসী জানায়, চাঁনু শিং এলাকায় চিহিৃত ইয়াবা ব্যবসায়ী এবং ইয়াবা কারবারীদের নিয়ে তার একটি বিশাল বাহিনী রয়েছে। সে নিজেকে সবসময় থানার পুলিশের প্রিয় লোক বলে পরিচয় দিতো। তার ভয়ে এলাকাবাসী মুখ খুলতে সাহস পায় না।
জামালপুর : জামালপুরে বাড়ির গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে প্রাথমিক শিক্ষা বিভাগের সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মাজেদুল ইসলামের বিরুদ্ধে জামালপুর সদর থানায় মামলা দায়ের হয়েছে। গত শনিবার দুপুরে মেয়েটি বাদী হয়ে এই মামলা দায়ের করে। অভিযোগ উঠেছে, ওই কর্মকর্তা বার বার ধর্ষণের পর মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় নিজেকে রক্ষার জন্য কৌশলে তাকে আরেক যুবকের সঙ্গে বিয়ে দেন। তবে বিয়ের দুই মাসের মাথায় মেয়েটি তার শ্বশুরবাড়িতে সাত মাসের সন্তান প্রসব করায় ওই কর্মকর্তার অপকর্ম ফাঁস হয়ে যায়। ঘটনা জানাজানি হওয়ায় বিক্ষুব্ধ এলাকাবাসী অভিযুক্তের বাড়ি ঘেরাও করে ঘটনার বিচার দাবি করে।
এদিকে, মামলা হবার পর থেকে মাজেদুল পলাতক। এ ব্যাপারে জামালপুর জেলা শিক্ষা অফিসার শহিদুল ইসলাম বলেন, এই ন্যক্কারজনক ঘটনার জন্য ওই অফিসারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
তালতলী (বরগুনা) : বরগুনার তালতলীতে কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। কলেজ থেকে ফেরার পথে ধর্ষণ চেষ্টার শিকার হন ওই শিক্ষার্থী। উপজেলার টিএন্ডটি রোডে গত সোমবার বিকেলে এ ঘটনা ঘটে। অভিযোগে জানা যায়, তালতলী সরকারি কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রী কলেজ ফাইনাল পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে টি এন্ড টি সড়কের মনতোষ বাবুর বাগান বাড়ির কাছে পৌছলে মোমেসেপাড়া গ্রামের রাঙ্গা মজিবরের বখাটে ছেলে মিসাদ ও ছালাম ফরাজীর বখাটে ছেলে মিরাজের নেতৃত্বে ৩-৪ জন মিলে ওই শিক্ষার্থীর গতিপথ রোধ করে।
বখাটেরা জোড় করে ওই শিক্ষার্থীর মোবাইলে ছবি তুলে। পরে ধর্ষণের জন্য বাগান বাড়িতে নেয়ার চেষ্টা চালায় এবং তার শরীরের স্পর্শকাতর যায়গায় হাত দেয়ার জন্য জোর করে। এ সময় ওই শিক্ষার্থীর ডাক চিৎকারে শুনে স্থানীয়রা ও স্থানীয় ইউপি সদস্য এগিয়ে এলে বখাটেরা পালিয়ে যায়। তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের ধরার চেষ্টা চলছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে কামদিয়া ইউনিয়নের তেঘড়া (লালোপাড়া) গ্রামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাঁওতাল সম্প্রদায়ের এক যুবতী (১৬) কে ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান জানিয়েছেন, সাঁওতাল মেয়েটির বাবার অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মামলা গ্রহণ করেছে এবং রাতেই অভিযান চালিয়ে ওই তিন যুবককে গ্রেফতার করে গতকাল মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।
গুরুদাসপুর (নাটোর) : নাটোরের গুরুদাসপুরে সাড়ে তিন বছরের শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টাকালে মকবুল হোসেন (৪৫) নামে এক লম্পটকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার মশিন্দা ইউনিয়নের বিলবিয়াসপুরে ইয়াছিনপুরে ওই ঘটনা ঘটে। আটককৃত মকবুল হোসেন (৪৫) শিশুটির সম্পর্কে দাদা। এঘটনায় শিশুটির মা কৃষক জাহিদের স্ত্রী চম্পা বেগম বাদি হয়ে গুরুদাসপুর থানায় একটি ধর্ষণ চেষ্টা মামলা দায়ের করেন। থানার ওসি (তদন্ত) মো. আনারুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধর্ষণের চেষ্টা করেছেন বলে মনে হয়েছে।
পটুয়াখালী : র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে চাঞ্চল্যকর গণর্ধষণ মামলার আসামি আলমগীরকে গত সোমবার রাতে আড়াইটার দিকে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার দোফলাখালী থেকে গ্রেফতার করেছে র‌্যাব। এ বিষয় গতকাল বেলা ১১টায় পটুয়াখালী র‌্যাব ক্যাম্পে এক প্রেসব্রিফিং করেন র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার সিনিয়র এসএসপি সোয়েব আহমেদ খান।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে টিভি ও মোবাইল ফোনে পর্ণ ভিডিও দেখিয়ে ৭ বছরের দুই শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে রিয়াজ (৩৮) নামে একজন গ্রেফতার করেছে পুলিশ। শিশু দুটি স্থানীয় একটি মাদরাসার প্রথম শ্রেণির ছাত্রী। গতকাল দুপুরে অভিযুক্তকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী। এ ঘটনায় এক শিশুর মা সিদ্ধিরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন। রিয়াজ পটুয়াখালীর রাঙ্গাবালী থানার পশুরী বুনিয়া এলাকার বেলায়েত আলী সিকদারের ছেলে এবং সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডের শিমুলপাড়া এলাকার সোহেল মিয়ার বাড়ীর ভাড়াটিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Zakia Yeasmin ১৫ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
ধর্ষনের পরিমান এতটাই বেড়েছে যে ক্রসফায়ার ছাড়া বিকল্প কিছু দেখছিনা।।।এসব ক্ষেত্রে এত এত নিয়ম মেনে বিচারের কোনো প্রয়োজনীয়তা আছে বলে আমার মনে হয় না।
Total Reply(0)
Nasreen Geeti ১৫ মে, ২০১৯, ১:৪০ এএম says : 0
সব ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক, প্রত্যাশায়...
Total Reply(0)
আকাশ ১৫ মে, ২০১৯, ১০:৩৯ এএম says : 0
আপনারা এটা ভালোভাবে প্রচার করুন যাতে । সরকার দ্রুত একটা ব্যবস্থা নেয়। মেয়েদের নিরাপত্তা কোথাও নেই।
Total Reply(0)
Ala Uddin Khan ১৫ মে, ২০১৯, ৩:০৫ এএম says : 0
এ বছরের ময় এত ভয়াবহ ধর্ষণের আলামত আর কখনো দেখি নাই শুনিও নাই।
Total Reply(0)
Arjun ১৫ মে, ২০১৯, ৩:০৫ এএম says : 0
ধর্ষকের উচিত বিচার না-হওয়ার কারণেই দেশ রসাতলে যাচ্ছে এবং এভাবে চলতে থাকলে আরও যাবে । আর আমাদের সরকারের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলবে ।
Total Reply(0)
আবির ১৫ মে, ২০১৯, ৩:০৭ এএম says : 0
ধর্ষণ এবং নরহত্যা এখন যেন একে অপরের সহচর হয়ে গেছে। ধর্ষণ এবং নারী হত্যা যেন পরিপূরক হয়ে দাঁড়িয়েছে। তার সাথে সবচেয়ে ভয়াবহ এবং উদ্বেগজনক ব্যাপার হলো এই যে, এখন সমাজ বিরোধীরা চার পাঁচ বছরের শিশুকেও ধর্ষণ করছে। যতই দিন যাচ্ছে ততই মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান এবং ইবনে সিনার নার্স শাহিনুর আক্তার তানিয়ার হত্যাকান্ড সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে।
Total Reply(0)
কামরুজ্জামান ১৫ মে, ২০১৯, ৩:০৮ এএম says : 0
এগুলোর বিরুদ্ধে সরকার ও প্রশাসনকে কঠোর হতে হবে।
Total Reply(0)
MD HANIF MIAH ১৫ মে, ২০১৯, ২:১৯ পিএম says : 0
ধর্ষনের পরিমান এতটাই বেড়েছে যে ক্রসফায়ার ছাড়া বিকল্প কিছু দেখছিনা।।।এসব ক্ষেত্রে এত এত নিয়ম মেনে বিচারের কোনো প্রয়োজনীয়তা আছে বলে আমার মনে হয় না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন