ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

জেনে নিন বলিউড তারকাদের আসল নাম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৬:৪১ পিএম | আপডেট : ৭:০৩ পিএম, ১৫ মে, ২০১৯

নামে কি আসে যায়? হয়তো আপনার নাম নিয়ে আপনার কোনও অভিযোগ নাও থাকতে পারে। কিন্তু বলিউড তারকাদের ক্ষেত্রে নাম একটা গুরুত্বপূর্ণ অংশ। অনেক বলিউড তারকা আছেন যারা নিজেদের নাম বদলেছেন নামকে আরও আকর্ষণীয় ও গ্রহণযোগ্য করে তোলার জন্য। বেশিরভাগ ক্ষেত্রেই এই নাম পরিবর্তন করতে হয়েছে সিনেমার পরিচালক বা প্রযোজকের কথা শুনে। এসব নাম পরিবর্তনের কারণ একটাই, হয়তো নামটি মোটেও আকর্ষণীয় ছিল না। আসুন দেখে নেওয়া যাক কয়েকজন বলিউড তারকাদের। যারা নাম পরিবর্তন করে বলিউডে রাজ করছেন –

শাহরুখ খান : প্রায় ২৩ বছর ধরে বলিউডে রাজত্ব করছেন শাহরুখ খান। এখন বলিউড বাদশাও তিনি। কিন্তু এই নাম তার ফ্যানেদের দেওয়া। শাহরুখের আসল নাম কী জানেন? আবদুল রশিদ খান। পাঁচ বছর বয়স পর্যন্ত তার এই নামই ছিল। কিন্তু বাবা মায়ের কাছে ফিরে আসার পর তারা নাম বদলে দেন আবদুলের। নাম হয় শাহরুখ খান।

সালমান খান : শাহরুখ আর সালমানের মধ্যে একটা অদ্ভুত মিল আছে। সালমানেরও নাম ছিল আবদুল রশিদ। কিন্তু সেই সঙ্গে বাবার নামটাও যুক্ত ছিল। সালমানের পুরো নাম, আবদুল রশিদ সেলিম (সালমান খান)। ডাক নামেই সাল্লু দীর্ঘদিন ধরে রাজত্ব করছেন মুম্বাই চলচ্চিত্রে।

আমির খান : মহম্মদ আমির হুসেন খান। এটাই আমিরের আসল নাম। কিন্তু এখানেও সেই কাটছাঁটের ব্যাপার। অতোবড় নামটাকে ছোট করে নিয়েছেন আমির। মহম্মদ হুসেন বাদ দিয়ে তিনি সবার কাছে পরিচিত আমির খান নামে।

হৃতিক রোশন : হৃতিকের ঠাকুরদা ছিলেন রোশন লাল নাগরথ। মিউজিক ডিরেক্টর ছিলেন তিনি। তার মৃত্যুর পর রাকেশ রোশন বাবার নামেই ছেলের নাম রাখবেন ভেবেছিলেন। কিন্ত মানুষ যা ভাবে, তা থোড়াই হয়। তাই রোশন লাল নাগরথের পরিবর্তে নাম হয় হৃতিক রোশন।

রজনীকান্ত : প্রথম জীবনে বাস কন্ডাকটার ছিলেন রজনীকান্ত। নাম ছিল শিবাজি রাও গাইকোয়াড। সেখান থেকেই সিনেমায় আসা। পরিচালক বালাচন্দর তার নাম দেন রজনীকান্ত।

রণবীর সিং : পুরো নাম ছিল রণবীর সিং ভাবনানি। সেখান থেকে রণবীর সিং। নিজের বাকি পদবীটি নাম থেকে ছেঁটে বাদ দিয়ে দিয়েছেন রণবীর।

ক্যাটরিনা কাইফ : বিদেশে জন্ম এবং বড় হওয়া। ফলে বিদেশি ছোঁয়া ছিল ক্যাটরিনার নামে। তার নাম ছিল ক্যাট তুরকোট। কিন্তু যখন তিনি ভারতে আসার সিদ্ধান্ত নিলেন, নাম বদলে রাখলেন ক্যাটরিনা কাইফ। এই নামেই সুন্দরী এখন রাজ করছেন ইন্ডাস্ট্রিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন