ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

গণধর্ষণের পর হত্যা

শিকার আরো ৬ আটক ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

খাগড়াছড়িতে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় গণধর্ষণ করে হত্যা করা হয়েছে এক কিশোরীকে। মুন্সীগঞ্জে ধর্ষণের পর শিশুকে জানালা দিয়ে ছুড়ে ফেলল ধর্ষক। এছাড়া রূপগঞ্জে ডেকে নিয়ে প্রেমিকাকে, মহিপুরে কিশোরী, বরিশালের মুলাদীতে কিশোরী গণধর্ষণ, পটুয়াখালীতে ষষ্ঠ শ্রেণির ছাত্রী ধর্ষণের পর অন্তঃসত্ত্বার অভিযোগে মামলা দায়ের হয়েছে। এদিকে, পঞ্চগড়ে শিশুকে ধর্ষণের চেষ্টায় নানাসহ বিভিন্ন স্থানে ১৩ জনকে আটক করেছে আইন শৃঙ্খলাবাহিনী । আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :
খাগড়াছড়ি : খাগড়াছড়ির ভাইবোনছড়ার বড়পাড়া এলাকার ধনিতা ত্রিপুরাকে (১৭) গণধর্ষণের পর বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে তিন বন্ধু। হত্যাকান্ডের দুইদিন না পেরুতেই বুধবার বিকেলে খাগড়াছড়ির অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া বেগমের আদালতে ১৬৪ ধারায় হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে গ্রেফতার তিন যুবক।
খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাদাত হোসেন টিটো জানান, গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে কমল ত্রিপুরা, রনেল ত্রিপুরা ও কিরণ ত্রিপুরাকে গ্রেফতার করা হয়। গতকাল তাদের আদালতে হাজির করা হলে তারা ধর্ষণের পর হত্যাকান্ডের সঙ্গে নিজেদের সম্পৃক্ততা স্বীকার করে আদালতে স্বাকীরোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে ওই তিনজন জানিয়েছে, ধনিতা ত্রিপুরাকে বিয়ের প্রস্তাব দেয়ার পর সে রাজি হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে তারা ঘটনার দিন সুযোগ বুঝে তার বাড়িতে গিয়ে একে একে ধনিতা ত্রিপুরাকে ধর্ষণ করে। ধর্ষণের পর ধনিতা ত্রিপুরাকে বালিশ চাপা দিয়ে হত্যা করে তারা।
এর আগে গত সোমবার গভীর রাতে খাগড়াছড়ির ভাইবোনছড়ার দুর্গম বড়পাড়া গ্রামে ধনিতা ত্রিপুরাকে গণধর্ষণের পর হত্যা করা হয়। সে সদর উপজেলাধীন ভাইবোনছড়ার বড়পাড়া এলাকার নল মোহন ত্রিপুরার ছোট মেয়ে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে মঙ্গলবার বিকেলের পুলিশ নিহতের বাড়ি থেকে লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত ধনিতা ত্রিপুরার মা সরলেখা ত্রিপুরা বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন।
বরিশাল : বরিশালের মুলাদী উপজেলার দড়িচর-লক্ষীপুর গ্রামের পাইতিখোলা এলাকায় চার যুবকের গণধর্ষণের শিকার হয়েছে এক পনের বছরের এক কিশোরী । গত সোমবার রাতের ঐ ঘটনা মঙ্গলবার প্রকাশ পাবার পরে মুলাদী পুলিশ অভিযান চালিয়ে ঘোষেরচর এলাকার নজরুল ইসলাম (৩১), জালালপুর গ্রামের ফয়সাল খান (১৮), রনি সরদার (২৪) এবং পশ্চিম তেরচর গ্রামের রাব্বী সিকদারকে (১৮) গ্রেফ্তর করেছে। মামলা সূত্রে জানা গেছে, ওই কিশোরী পাইতিখোলা গ্রামে মামা বাড়িতে বেড়াতে যাবার পথে পূর্ব-পরিচয়ের সূত্র ধরে উপজেলার নাজিরপুর ইউনিয়নের ঘোষেরচর গ্রামের আদারি খানের ছেলে ইজিবাইক চালক নজরুল ইসলাম খান ‘কথা আছে’ বলে ওই কিশোরীকে ইজিবাইকে ওঠায়। পরে সহযোগীদের নিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে কিশোরীকে জালালপুর গ্রামের রহিম ক্বারীর কলাবাগানে নিয়ে সহযোগী ফয়সাল খান, রাব্বী সিকদার, রনি সরদারসহ কিশোরীকে পালাক্রমে ধর্ষণ করেন। রাত সাড়ে ১০টার দিকে স্থানীয়রা কিশোরীর চিৎকার শুনে তিন ধর্ষককে আটক করেন।
এদিকে, বরিশালের গৌরনদী উপজেলার চন্দ্রহার গ্রামে শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে (১৪) ধর্ষণের ঘটনায় ধর্ষক লিয়াকত ফকিরকে আটকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করেছে এলাকাবাসী। গতকাল বুধবার দুপুরে ওই তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য শেরেবাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়। লিয়াকত ফকির উপজেলার চন্দ্রহার গ্রামের মৃত গনি ফকিরের ছেলে।
রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে মায়ের অসুস্থতার অজুহাত দেখিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে লম্পট প্রেমিক তার প্রেমিকাকে (১৯) ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত সোমবার রাতে ধর্ষিতা কলেজ শিক্ষার্থী রূপগঞ্জ থানায় মামলা করেছেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রেমিক রনিসহ তার দুই বন্ধু হৃদয় ও রাসেল মিয়াকে গ্রেফতার করেছে। উপজেলার তারাব পৌরসভার বরপা রসুলপুর এলাকায় ঘটে এ ঘটনা।
রূপগঞ্জ থানা অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, গত বুধবার সকালে প্রেমিক রনি মিয়া মোবাইল ফোনে শিক্ষার্থীকে জানায় তার মা গুরুতর অসুস্থ তাকে দেখতে চায়। অসুস্থতার খবরে বিকালে শিক্ষার্থী প্রেমিক রনির সঙ্গে দেখা করতে রসুলপুর আসে। রনি সুকৌশলে তাকে তার মা’র কাছে না নিয়ে স্থানীয় এপি খান ডাক্তারের বাড়ির নিচতলার একটি কক্ষে নিয়ে যায়। সেখানে রনি তার দুই বন্ধু হৃদয় ও রাসেলের সহযোগিতায় তাকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় সোমবার রাতে ধর্ষিতা কলেজ শিক্ষার্থী বাদী হয়ে তিন জনকে আসামি করে রূপগঞ্জ থানায় ধর্ষণের অভিযোগ এনে লিখিত অভিযোগ দায়ের করেন।
মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের লৌহজংয়ে সাত বছরের শিশুকে ধর্ষণের পর জানালা দিয়ে ছুড়ে ফেলেছে এক ধর্ষক। গত মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ধর্ষক বিল্লাল হোসেনকে (৩৮) আটক করেছে পুলিশ। আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন জানান, বাড়িওয়ালা বিল্লাল হোসেন তাদের বাড়িতে ভাড়া থাকা শিশুকে একা পেয়ে ধর্ষণ করে জানালা দিয়ে ছুড়ে ফেলে দেয়। এলাকাবাসী বিষয়টি জানতে পেরে বিল্লালকে আটক করে পুলিশে খবর দেয়।
চট্টগ্রাম : চট্টগ্রামের বাঁশখালীতে ১২ বছর বয়সী মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মো. ফয়জুল্লাহ নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত মঙ্গলবার ভোরে বাঁশখালীর মনকির চর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান।
পঞ্চগড় : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় আট বছর বয়সী শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে আব্দুল খালেক (৬২) নামে এক বৃদ্ধকে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা। গতকাল বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। আব্দুল খালেকের বাড়ি আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের রানীগঞ্জ-দোহসুহ এলাকায়। সে ওই এলাকার মকছেদ আলীর ছেলে। নির্যাতিত শিশুটির সম্পর্কে নানা হবেন আব্দুল খালেক।
পটুয়াখালী : ষষ্ঠ শ্রেণির ছাত্রী ধর্ষণের পর অন্তঃসত্ত্বা হওয়ার অভিযোগে করা মামলায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় শাহিন হাওলাদার (২২) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকালে উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের মধুখালী বাঁধঘাট বাজার থেকে তাকে রাঙ্গাবালী থানা পুলিশ গ্রেফতার করে।
ঝিনাইদহ :ঝিনাইদহের মহেশপুর উপজেলার কুল্লা গ্রামে ৪ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে জিহাদ হোসেন (১৯) নাম এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল সকালে এ ঘটনা ঘটে। অভিযুক্ত জিহাদ কুল্লা গ্রামের নুর মোহাম্মদের ছেলে।
কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর মহিপুর থানার কুয়াকাটায় এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় স্থানীয়রা এক সন্তানের জনককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় গত মঙ্গলবার দুপুরে মহিপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। মহিপুর থানা পুলিশ জানায়, কুয়াকাটার মম্বিপাড়া গ্রামে সোমবার গভীর রাতে কিশোরী শিউলিকে (ছদ্দনাম) (১৬) একা পেয়ে একই এলাকার এক সন্তানের জনক সোহেল গাজী (২৫) ধর্ষণ করে বলে অভিযোগ স্থানীয়দের। এ ঘটনায় ওই রাতে পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ রাতেই ধর্ষিতাকে উদ্ধার করে অভিযুক্ত ধর্ষককে আটক করে থানায় নিয়ে আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Samima Nila ১৬ মে, ২০১৯, ১:১৮ এএম says : 0
তোরা তো শুধু ধর্ষনের নিউজ দিতে পারস ওই সকল কুকুরদের বিচার কেন হয়না তার নিউজ করতে পারিসনা, তাদের ফটো কেন সাপাস না? কেন তাদের ফাঁসি হয় না?
Total Reply(0)
Hassan Mahamud ১৬ মে, ২০১৯, ১:১৮ এএম says : 0
স্বাধীন বাংলাদেশে ৪ মাসে যত শিশু ধর্ষণের শিকার হইছে মুক্তিযুদ্ধের ৯ মাসেও পাকিস্তানী হানাদার বাহিনী বাংলাদেশে এতো শিশু ধর্ষণ করে নাই
Total Reply(0)
Abdullah Al Azim ১৬ মে, ২০১৯, ১:১৮ এএম says : 0
যে দেশে গনতন্ত্রই ধর্ষিত সেখানে জনসাধারণের ধর্ষনের ঘটনা ঘটা অস্বাভাবিক কিছু না।
Total Reply(0)
Ataher Badsha ১৬ মে, ২০১৯, ১:১৯ এএম says : 0
আমাদের শ্রদ্ধেয় এমপি- মন্ত্রী- সচিব- ডিসি- এসপি'দের শিশু সন্তানরা নিরাপদে আছে তো? যদি থাকে- তাহলে সব ঠিক আছে, বাকিরা জাহান্নামে যাক!
Total Reply(0)
হেনরি লুই ডিরোজিও ১৬ মে, ২০১৯, ১:২০ এএম says : 0
একটা বিষয় লক্ষ্য করেছেন? পর্ণ সাইট বন্ধ হওয়ার পর থেকে ধর্ষনের মাত্রা বেড়ে গেছে! বিকৃত মস্তিষ্ক কোন দিক না পেয়ে নিরীহ শিশুদের উপড় এপ্লাই হচ্ছে কি?
Total Reply(0)
Md Afil ১৬ মে, ২০১৯, ১:২০ এএম says : 0
মাননীয় সংসদ সদস্য আপনারা দ্রুত একটা সমাধানের পথ দেখান।কঠোর আইন করুন।দেশটা রসাতলে নিমজ্জিত হয়ে যাচ্ছে
Total Reply(0)
Shahidul Azam ১৬ মে, ২০১৯, ১:২১ এএম says : 0
90% মুসলিম এর দেশে এ কি অবস্থা? আমাদের দুর্ভাগ্য আমাদের নেতা নারী হয়েও ধর্ষকের জন্য কঠিন কোন সাজা ঘোষণা দিচ্ছে না। এগুলো ততো দিন বন্ধ হবে না যতো দিন এই নরপিচাষ গুলার জনসম্মুখে কঠিন বিচার করা না হবে।
Total Reply(0)
আকাশ ১৬ মে, ২০১৯, ১২:৪২ এএম says : 0
ইনকিলাবের মত সকল গণমাধ্যমে এ ধরণের সংবাদে গুরুত্ব দেয়া উচিত। যাতে সরকারেরর নজরে বিষয়টি আসে। এদের শাস্তি হোক ক্রস ফায়ার
Total Reply(0)
Kawsir ১৬ মে, ২০১৯, ১০:৪৬ এএম says : 0
deshe je ki suru holo kisu e bujtesi na
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন