বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে সরকারের পতন দরকার

সেমিনারে নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে হলে বর্তমান সরকারের পতন দরকার বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, দেশে ঋণ বেড়েই চলেছে। কিছু দিন আগে পত্রিকায় পড়লাম বর্তমানে দেশে প্রতিটি শিশু গড়ে ৬০ হাজার টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে জন্মগ্রহণ করে। এভাবে চলতে থাকলে দেশ একদিন ধ্বংস হয়ে যাবে। এই পরিস্থিতি থেকে মুক্ত হতে হলে বর্তমান সরকারের পতন দরকার। গতকাল (বুধবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ ভাসানী) উদ্যোগে ‘৪৩তম ফারাক্কা লংমার্চ দিবস এবং খালেদা জিয়ার মুক্তি ও বর্তমান রাজনৈতিক মহাসঙ্কট উত্তরণে মাওলানা ভাসানীর আদর্শ অনুসরণের বিকল্প নেই› শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, দেশে আজ এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে যে কৃষক তার নিজের ফসলে আগুন ধরিয়ে দিচ্ছে। কারণ সে জানে, সেই ফসল কেটে ঘরে তুলে আনলে তার লোকসান হবে। শুধু কৃষক ক্ষতিগ্রস্ত হচ্ছেন তা নয়, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদেরকে রাস্তায় নামতে হচ্ছে, আন্দোলন করতে হচ্ছে, এ কোন দেশে আমরা বাস করছি?
তিনি বলেন, এই দেশে আগে মা-বোনদের এত ধর্ষণ ও নির্যাতনের কথা শুনি নাই। এর বিচার না পেয়ে নিজে আত্মহত্যা, পিতা কন্যা সন্তানকে নিয়ে চলন্ত ট্রেনের নিচে আত্মহত্যা করছে। কী হচ্ছে দেশে? বেকারত্ব বেড়ে চলেছে, মানুষ ভূমিহীন হয়ে পড়ছে। মানুষের কষ্ট, জিনিসপত্র দাম বেড়েই চলেছে। অথচ সরকারের মন্ত্রীরা বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে, জিনিসপত্র দাম কমছে, মানুষ শান্তিতে আছে। আসলে আমার মনে হয়, এসব মন্ত্রীরা কখনও বাজার ঘুরে দেখেন না। মানুষের কাছে গিয়ে তাদের কষ্টগুলো বোঝেন না, দেখেন না।
আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ-শিক্ষা বিষায়ক সম্পাদক ফরিদা মনি শহিদুল্লাহ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, কাদের সিদ্দিকী প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ১৬ মে, ২০১৯, ৬:২৮ এএম says : 0
একমাত্র পথ আর মত ভোট চোরদের বিদায়। ইনশাআল্লাহ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন