মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কৃষক শ্রমিকের বেদনা দূর করতে মানবতার রাষ্ট্র জরুরী: মানববন্ধনে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ৩:৪৩ পিএম

নির্বাচন কমিশনে নিবন্ধিত দল বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ অবিলম্বে উপযুক্ত মূল্যে কৃষকদের ধান ক্রয়ের ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন। তারা মধ্যসত্ত্বভোগী ও মিল মালিকদের কারসাজি ও অব্যবস্থাপনা দুর এবং ভর্তুকিসহ সর্বোচ্চ ব্যবস্থা নিয়ে কৃষকদের এ সংকট থেকে উদ্ধারের দাবি জানান। আজ সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তারা এসব কথা বলেন।

মানববন্ধনে নেতৃবৃন্দ উপযুক্তমূল্যে কৃষকদের ধান ক্রয়ের জন্য ভর্তুকি দেয়ার উপর গুরুত্ব আরোপ করেছেন। তাঁরা বলেন, কৃষকদের ধানের ন্যায্যমূল্য দেয়ার বিষয়ে দেশের সকল ছাত্র কৃষক জনতার দাবি একই।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, সংগঠনের মহাসচিব শেখ রায়হান রাহবার। বক্তব্য রাখেন জনাব আরেফ সারতাজ, আবু আবরার চিস্তি, আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাঈনুল বারী, জনাব গোলাম ছাদেক, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, এডভোকেট মাঈনুদ্দিন, এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশান।

মানববন্ধনে নেতৃবৃন্দ আরও বলেন, বাংলাদেশ কৃষি অর্থনীতির দেশ। কৃষি থেকে কৃষকরা আগ্রহ হারিয়ে ফেললে দেশে মহা বিপর্যয় নেমে আসবে ও সকল উন্নয়ন ব্যর্থ হবে। তাঁরা বলেন, ৫শত কোটি টাকার চিনি কিনে গুদামে ফেলে রাখা হয়েছে। চিনির কলগুলোতে মজুত আছে, অথচ চাষিরা চিনির কলগুলো নিকট প্রায় ২ শত ২৫ কোটি পাওনা। এভাবেই দেশের কৃষক সমাজকে পথে বসিয়ে দেয়া হচ্ছে। পবিত্র রমজান মাসেও শ্রমিকদেরকে তাদের প্রাপ্য বেতন ভাতার জন্য আন্দোলন করতে হচ্ছে।
বক্তরা দেশ, জনগণ ও উন্নয়নের স্বার্থেই এসমস্যার জরুরী সমাধানে সরকার প্রধানকে ব্যবস্থা গ্রহনের দাবি জানান। তাঁরা বলেন, দেশ ও জনজীবনে অন্যান্য সকল সংকটের মত ধানের মূল্য পতনের পিছনেও মানবতাবিরোধী একক গোষ্ঠীবাদি অপরাজনীতির গণবিরোধী শোষণমূলক কারসাজি জড়িত। একমাত্র সর্বজনীন জনকল্যাণমূলক মানবতার রাজনীতি ও মানবতার রাষ্ট্রব্যবস্থার মাধ্যমেই মানবতাবিরোধী সকল অপশক্তির কারসাজি ও সকল সংকট থেকে দেশ ও জনগণের মুক্তি সম্ভব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Isabel ২৫ মে, ২০১৯, ১০:১৫ এএম says : 0
It is perfect time to make some plans for the future and it is time to be happy.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন