বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:১২ এএম

ইয়েমেনে নিহত ৬
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনের রাজধানী সানাতে ভয়াবহ বিমান হামলায় বৃহস্পতিবার থেকে এখন পর্যন্ত নারী ও শিশুসহ অন্তত ৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। খবরে বলা হয়, সউদী জোট গত একদিনে কমপক্ষে ১৯ বার বিমান হামলা চালিয়েছে। আল অ্যারাবিয়া এক বিবৃতিতে জানিয়েছে, হামলার মাধ্যমে সউদী আরব তার লক্ষ্য পুরোপুরি বাস্তবায়ন করেছে। যদিও দেশটি দাবি করেছে তারা বেসামরিক নাগরিকদের হামলার পূর্বে সতর্ক করেছিল। আল-জাজিরা।

সর্বোচ্চ সংযম
ইনকিলাব ডেস্ক : ‘২০১৫ সালে পাশ্চাত্যের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে একতরফাভাবে আমেরিকা বের হয়ে যাওয়ার পর তেহরান সর্বোচ্চ ধৈর্য ও সংযম দেখিয়েছে। ইরান এখনও পরমাণু সমঝোতা পুরোপুরি মেনে চলতে প্রতিশ্রুতিবদ্ধ। জাতিসংঘের এ সংক্রান্ত রিপোর্টই তার প্রামাণ্য দলিল।’ বৃহস্পতিবার জাপানের রাজধানী টোকিওতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী তারো কানোর সঙ্গে বৈঠকে এসব কথা বলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ। পার্সটুডে।

এফ-১৬ বিধ্বস্ত
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুশীলন চলাকালে একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। তবে জীবিত রয়েছেন বিমানচালক। বিধ্বস্ত হওয়ার আগ মুহূর্তে পাইলট বেরিয়ে যান তিনি। বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার পেরিসের একটি গুদামঘরে বিমানটি বিধ্বস্ত হয়। ঘাঁটির মুখপাত্র রেজী ভারনার বলেন, চালককে হাসপাতালে নেওয়া হয়েছে এবং সে বিশেষ কোন আঘাত পাননি। গুদামঘরে থাকা সকল কর্মীরাও সুরক্ষিত আছে। সিএনএন।

দুবাইয়ে নিহত ৪
ইনকিলাব ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরে এক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনই ব্রিটিশ নাগরিক ছিলেন। অপরজন ছিলেন দক্ষিণ আফ্রিকার। আরব এমিরেটস নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে যুক্তরাষ্ট্রের হানিওয়েলের মালিকানাধীন একটি ছোট বিমান বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়। একটি মিশনে অংশ নেয়া চার সিটের বিমানটির সব আরোহী নিহত হয়েছে। রয়টার্স।

আবারো গ্রেফতার
ইনকিলাব ডেস্ক : অ্যাসাঞ্জের বিষয়ে অস্বীকৃতি জানানোয় আবারও গ্রেফতার হতে হলো মার্কিন সেনা গোয়েন্দা সংস্থার সাবেক বিশ্লেষক ব্র্যাডলি ম্যানিংকে (চেলসি ম্যানিং)। ১৬ মে সাড়াজাগানো বিকল্পধারার সংবাদমাধ্যম উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের বিরুদ্ধে এক তদন্তের অংশ হিসেবে গ্র্যান্ড জুরির সামনে জবানবন্দি দিতে বলে রাজি হননি তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন