শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চীনে মুসলমানদের ওপর নির্যাতন বন্ধে ঐক্যবদ্ধ হতে হবে

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:১১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, চীনের জিনজিয়াং প্রদেশে কেবলমাত্র রোজা রাখার কারণে মুসলমানদের ওপর নিপীড়ন চালানো হচ্ছে। দাড়ি, টুপি ও হিজাব পরিধানে বাধা এবং রোজাদার মুসলমানদের নির্যাতনের স্টিমরোলার চালাচ্ছে চীন সরকার। অবিলম্বে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং নির্যাতন বন্ধে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি বলেন, অপরদিকে উইঘুরে ১০ লক্ষ মুসলমানকে বিশেষ কারাগারে বন্দি রেখে নির্যাতন এবং ধর্মান্তরিত করছে চীন। আল্লাহর ফরজ বিধান রমজানে রোজা রাখার ব্যাপারে যে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে তা সকল মুসলিম ও মুসলিম বিশ্বের সাথে সরাসরি যুদ্ধের শামিল।
গতকাল শুক্রবার বাদ জুমআ বায়তুল মোকাররম দক্ষিণ গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরের উদ্যোগে চীনে রোজাদার মুসলমানদের ওপর নিপীড়ন ও মসজিদ ভাঙ্গা, পীযূষ বন্দোপাধ্যায় কর্তৃক ইসলাম নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ছাত্রনেতা এম হাসিবুল ইসলাম, আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা আরিফুল ইসলাম, কোতয়ালী থানা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা নূরুন্নবী তালুকদার, আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, মুহা. হুমায়ূন কবির, মাসউদুর রহমান প্রমুখ।
সমাবেশশেষে একটি বিশাল মিছিল বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে জিরোপয়েন্ট, পল্টন মোড়ে গিয়ে মুনাজাতের মাধ্যমে সমাপ্ত করা হয়।
ইফতার মাহফিল আজ
এছাড়া , কোতয়ালী থানা ইসলামী আন্দোলনের উদ্যোগে আজ শনিবার বাদ আসর বাবু বাজারস্থ দলীয় কার্যালয়ে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
জনসেবা আন্দোলন
এদিকে, বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি সৈয়দ মুহাম্মাদ ফখরুল ইসলাম বলেছেন, চীনারা তাদের ধর্মের নীতি-আদর্শ ত্যাগ করে রোজাদার মুসলমানদের উপর জুলুম নির্যাতন করে মুসলমানদের রক্তাক্ত করছে। তারা উইঘুরে মুসলমানদের নির্যাতন করে হত্যা করছে। বর্তমান চীনে মুসলমানদের উপর যে বর্বর নির্যাতন চলানো হচ্ছে তা ধর্ম ও মানবতা বিরোধী। পৃথিবীর কোন সভ্য মানুষ এমন নির্যাতন বরদাশত করতে পারে না।
গতকাল শুক্রবার সকালে জনসেবা আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের থানা সভাপতিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর দক্ষিণ সভাপতি মুফতি আশিকুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব ইয়ামিন হুসাইন আজমী, যুগ্ম মহাসচিব মুফতি আব্দুল আলীম, কাওছার আহমেদ নীরব, অর্থ সচিব মাওলানা দেলোওয়ার হুসাইন, মাওলানা হুমায়ুন আলহাবিব, কামরাঙ্গীরচর থানা সভাপতি মাওলানা আবু বকর সিদ্দিক, লালবাগ থানা সভাপতি হাফেজ মিজানুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Fuwad Kan No ১৮ মে, ২০১৯, ২:০৩ এএম says : 1
বিশ্বের মুসলিম ঐক্যবদ্ধ হও
Total Reply(0)
Araf Ahmed Alom ১৮ মে, ২০১৯, ২:০৩ এএম says : 1
ঐক্যবদ্ধ না হলে পৃথিবী বাসির ভাগ্যে হয়তো ধ্বংস লিখা রয়েছে
Total Reply(0)
Abu Bakar Sheikh ১৮ মে, ২০১৯, ২:০৩ এএম says : 1
বিশ্বের মুসলমান ঐক্য না হলে সামনে আরও ভয়াবহ অবস্থা হবে।
Total Reply(0)
Meena Cartoon ১৮ মে, ২০১৯, ২:০৪ এএম says : 1
বিশ্বের মুসলমান কেন নিশচুপ
Total Reply(0)
Md Abdul Kalam ১৮ মে, ২০১৯, ২:০৪ এএম says : 0
Allah rokha korben
Total Reply(0)
Sabyasachi Paul ১৮ মে, ২০১৯, ২:০৪ এএম says : 0
Keno chinar priyo bandhu islamic rastra Pakistan ki korche ?
Total Reply(0)
মোঃ আবুল কালাম আজাদ ১৮ মে, ২০১৯, ১২:৩৫ পিএম says : 0
সমগ্র মুসলিম দেশ এক হয়ে চীনা পণ্য বর্জন করে, কঠোর প্রতিবাদ করতে হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন