ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

শেখ হাসিনা মানেই গণতন্ত্র উন্নয়ন-অগ্রগতি

আলোচনা সভায় হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ২:২৫ এএম

শেখ হাসিনা মানেই গণতন্ত্র, শেখ হাসিনা মানেই উন্নয়ন-অগ্রগতি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ।
গতকাল শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত দেশরত্ন শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অধম্যগতিতে উন্নয়নের পথে এগিয়ে চলছে। উন্নয়ন ধারা বেগবান রাখতে হলে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। ৩৮ বছর আগে তিনি বাংলাদেশে ফেরেন। গত ৩৮ বছরের পথচলায় শেখ হাসিনা বাংলাদেশের মানুষ সাথে ছিলেন এবং আছেন। শেখ হাসিনা এক বিন্দুও তার সংগ্রামের কাফেলা থেকে বিচ্যুত হয়নি। গত ৩৮ বছররের পথচলায় বাংলাদেশের মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে ১৯ বার হামলার সম্মুখীন হয়েছেন। আওয়ামী লীগের এ নেতা বলেন, বারবার মৃত্যুর উপত্যকার থেকে ফিরে এসে আমাদের নেত্রী, জননেত্রী শেখ হাসিনা দ্বিধান্বিত হয়নি, বিচলিত হয়নি বরং আরও দীপ্ত পদভারে বাংলাদেশ সংগ্রামের কাফেলাকে এগিয়ে নিয়ে গেছেন। আর শেখ হাসিনা মা-বাবা, ভাই সবাইকে হারিয়ে বাংলাদেশ মানুষকে আপন করে নিয়ে দেশের অগ্রগতির কাফেলাকে এগিয়ে নিয়ে গেছেন।
তথ্যমন্ত্রী বলেন, আমরা বহু সংগ্রামের পর ২১ বছর পর আবার যখন আওয়ামী লীগ সরকার গঠন করেছিলো। সেই দিনটি ছিলো ২৩ জুন। আর আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল ২৩ জুন। আর পলাশীর আ¤্রকাননে বাংলার স্বাধীন স্থমিত হয়েছিল ২৩ জুন। আওয়ামী লীগে জন্ম হয়েছিলো বাংলাদেশ অস্তমিত সূর্যটার ছিনিয়ে আনার জন্য। আজকে পরপর তিন বার শেখ হাসিনা গতিশীল নেতৃত্ব ও সমোচিত সাহসী সিদ্ধান্তের কারণে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায়। তিনি বলেন, শেখ হাসিনা নেতৃত্ব বদলে গেছে দেশ। স্বল্পোন্নত দেশ আজ মধ্যম আয়ের দেশ। বাংলাদেশ পঞ্চাশের দশকে খাদ্য ঘাটতির দেশ আজ খাদ্য উদ্ভিতের দেশে পরিণত হয়েছে।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আবদুর রাজ্জাক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাসিম, খালিদ মাহমুদ চৌধুরী, একে এম এনামুল হক শামীম, মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক শামসুর নাহার চাপা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন