শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাল বৈশাখী ঝড়ের পর পীরগাছায় ৬০ হাজার গ্রাহক বিদ্যুৎহীন

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৫:৩১ পিএম

রংপুরের পীরগাছায় শুক্রবার ভোর রাতে আকস্মিক কালবৈশাখী ঝড়ের পর রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পীরগাছা যোনাল অফিসের আওতায় প্রায় ৬০ হাজার গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়ে। এরমধ্যে শুক্রবার রাতে ও শনিবার বিকাল ৪টা পর্যন্ত ৪০ হাজার গ্রাহককে বিদ্যুৎ দিতে পারলেও ২০ হাজার গ্রাহক এখনও বিদ্যুৎহীন রয়েছে। ঝড়ের পর দীর্ঘ সময় বিদুৎ না থাকায় রমজান মাসে গ্রাহকরা চরম বিপাকে পড়েছেন।

ঝড়ে ১২টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। ২০টি হেলে পড়ে এবং ৩০/৪০ স্থানে ক্যাবল ছিঁড়ে যায়। বিদ্যুৎ না থাকায় বেশকিছু এলাকায় মোবাইল নেটওয়ার্কও বন্ধ হয়ে গেছে।
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পীরগাছা যোনাল অফিসের সংযোগ লাইন ৬টি ভাগে ভাগ করা হয়েছে। এর মধ্যে ৪নং লাইনের মাধ্যমে কৈকুড়ী ও কান্দি ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। ওই ফিডের প্রায় ২০ হাজার গ্রাহক শনিবার বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ পায়নি।

কান্দির বাজারের গ্রাহক অতুল চন্দ্র জানান, শুক্রবার ভোর থেকেই বিদ্যুৎ নেই। মোবাইল নেটওয়ার্কও কাজ করছে না। ফলে কারো সঙ্গেই যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম মঞ্জুরুল ইসলাম বলেন, পীরগাছায় মোট ৬০ হাজার গ্রাহক রয়েছে। ঝড়ের রাত থেকে এসব গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়েন। ঝড়ের পরে সমিতির কর্মীবাহিনী রাত-দিন কাজ করে শুক্রবার রাত ও শনিবার বিকাল পর্যন্ত ৪০ হাজার গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিতে সক্ষম হন। বিদ্যুৎহীন থাকা বাকি ২০ হাজার গ্রাহককে তারা শনিবার সন্ধ্যা নাগাদ বিদ্যুৎ দিতে পারবেন বলে আশা প্রকাশ করেন ওই কর্মকর্তা। তিনি আরো বলেন, “ঝড়ে তাদের ১২টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে, ২০টি হেলে পড়েছে এবং অসংখ্য স্থানে তার ছিঁড়ে– গেছে। আমরা দ্রুত সমাধানের চেষ্টা করছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন