শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপে পাকিস্তাননকে হারাবে বাংলাদেশ

রমিজ রাজার বিশ্বাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ঘনিয়ে আসছে দ্রুতই। ৩০ মে থেকে পর্দা উঠছে ইংল্যান্ড বিশ্বকাপের। এবারের বিশ্বকাপটি লিগ ভিত্তিক হওয়ায় সব দলই খেলবে একে অপরের বিপক্ষে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে পাকিস্তানের বিপক্ষে।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে পাকিস্তানের হারার সম্ভাবনা বেশি বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজা। দুই দলের সাম্প্রতিক ফর্ম এবং শক্তিমত্তা বিচার করে এমন ফলাফল দেখছেন রমিজ রাজা।

গতপরশু ত্রিদেশীয় সিরিজের ফাইনালের শিরোপা জিতে নেয় বাংলাদেশ, আর একই দিনে ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। এছাড়া গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত এশিয়া কাপে দুই দলের শেষ দেখাতেও শেষ হাসি হেসেছিল টাইগাররা। তাই অকপটেই রমিজ স্বীকার করলেন ৫ জুলাই বিশ্বকাপে অনুষ্ঠিতব্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচে এগিয়ে বাংলাদেশ। রমিজ রাজা বলেন, ‘মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে। ১৯৯৯ এর বিশ্বকাপে দুই দলের একবার দেখা হয়। প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা বাংলাদেশ সেবার হারিয়ে দেয় শক্তিশালী পাকিস্তানকে।’

তিনি আরো যোগ করেন, ‘বাংলাদেশ সম্প্রতি এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়েছে এবং ৩-০ তে হোয়াইটওয়াশও করেছে। আর সাম্প্রতিক পারফরম্যান্স এবং বিশ্বকাপে আগের দেখার ফলাফল বিচার করলে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে।’
৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে পাকিস্তান নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আর বাংলাদেশের প্রথম খেলা ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। জুলাইয়ের ৫ তারিখে লর্ডসে দেখা হবে দুই দলের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন