বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকার ব্যাংক লুটেরাদের ভর্তুকি দিলেও ধানের দাম দিচ্ছে না

সমাবেশে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৩ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার ব্যাংক লুটেরা, ঋণখেলাপিদের ভর্তুকি দিচ্ছে; কিন্তু কৃষকদের ধানের ন্যায্য দাম দিচ্ছে না। কৃষক না বাঁচলে দেশ থাকবে না, দেশের জনগণ বাঁচবে না। আমার মনে হয়, এ সরকার পাগল হয়ে গেছে। যার কারণে ধানের ন্যায্যমূল্য দিচ্ছে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ধানের ন্যায্যমূল্যের দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।
কৃষি ও খাদ্যমন্ত্রীকে উদ্দেশ করে রব বলেন, তারা কি ভুলে গেছেন তাদের পূর্বপুরুষ কী ছিল? মন্ত্রীরা কি ভুলে গেছেন তাদের বাড়ি কোথায় ছিল? তাদের পূর্বপুরুষ কী ছিল? এ সরকার বুঝতে পারছে না। যদি এমন চলতে থাকে তাহলে দেশে আগুন জ্বলবে। কৃষকদের ন্যায্যমূল্য দেয়া হচ্ছে না। কৃষকরা যদি একবার ক্ষেপে যায় তাহলে দেশের মানুষ না খেয়ে মরবে।
জাতীয় ঐক্যফ্রন্টের এ শীর্ষ নেতা বলেন, বঙ্গভবনে, গণভবনে, সচিবালয়ে ফসল উৎপাদন হয় না। উৎপাদন হয় ক্ষেতখামারে। আর সেই উৎপাদন যদি বন্ধ হয়ে যায়, তাহলে দেশ চলবে কিভাবে? দেশের মানুষ বাঁচবে কিভাবে?
আ স ম রব বলেন, এ সরকার যারা ব্যাংক লুট করছে, যারা ঋণখেলাপি তাদের সুযোগ দিচ্ছে। আর যারা উৎপাদন করে আমাদের খাওয়ায় সেই কৃষকদের ভর্তুকি তো দিচ্ছেই না, বরং ফসলের দাম কমিয়ে দিয়ে তাদের আরো মারার বুদ্ধি করছে।
বর্তমানে সরকারকে ‘অবৈধ’ উল্লেখ করে তিনি বলেন, আন্দোলন না করলে কৃষকরা তাদের ন্যায্যমূল্য পাবে না। দেশেও গণতন্ত্র ফিরবে না। তাই আন্দোলনের মধ্য দিয়ে বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগ করিয়ে দেশটাকে নতুন করে গড়তে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন