শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ঘরোয়া ট্রেবল জিতে সিটির ইতিহাস

এফএ কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১:৩৮ এএম

রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ওয়াটফোর্ডকে উড়িয়ে এফএ কাপের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে প্রথম দল হিসেবে একই মৌসুমে ইংলিশ ফুটবলের শীর্ষ তিন শিরোপা জয়ের ইতিহাস গড়ল পেপ গার্দিওলার দল।

শরিবার রাতে লন্ডনের ওয়েস্বলি স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে উড়িয়ে দেয় সিটিজেনরা। স্ট্যার্লিংয়ের হ্যাটট্রিকের সঙ্গে স্কোরবোর্ডে নাম লেখান ডেভিড সিলভা, কেভিন ডি ব্রইনা ও গ্যাব্রিয়েল জেসুস।

১৯৫৩ সালের পর প্রতিযোগিতার ফাইনালে এই প্রথম কেউ হ্যাটট্রিক করল। ১৯০৩ সালের পর এফএ কাপের ফাইনালে এটিই সবচেয়ে বড় ব্যবধানের জয়। সেবারও ডার্বিকে একই ব্যবধানে হারিয়েছিল বিউরি। ইংলিশ ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় সিটির এটি ষষ্ঠ শিরোপা। এর আগে প্রিমিয়ার লিগ ও লিগ কাপ শিরোপাও দখলে নেয় সিটি।

প্রিমিয়ার লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা সার্জিও আগুয়েরোকে এদিন মাঠে নামাননি কোচ। গোলের প্রথম সুযোগ তৈরি করে ওয়াটফোর্ড। কিন্তু রবার্তো পেরেয়ারার শট রুখে দেন সিটি গোলরক্ষক এডারসন। ২৬তম মিনিটে কাছ থেকে দলকে এগিয়ে নেন সিলভা। বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং।

দ্বিতীয়ার্ধে সিটির মুহূর্মুহু আক্রমণের সামনে টিকতেই পারেনি ওয়াটফোর্ড। ম্যাচের বয়স ঘণ্টা পেরুতেই জেসুসের পাস থেকে ব্যবধান বড় করেন বদলি নামা ডি ব্রুইনা। ৬৮তম মিনিটে নিজে স্কোরবোর্ডে নাম লেখান ব্রাজিল স্ট্রাইকার।

শেষ দশ মিনিটে জোড়া গোল করে ইতিহাসের পাতায় নাম লেখান স্টার্লিং। বের্নার্দো সিলভার ক্রস থেকে ম্যাচের পঞ্চম গোলের পর নির্ধারিত সময়ের তিন মিনিট আগে ফিরতি বল জালে পাঠিয়ে দেন তিনি। সেই সাথে চতুর্থ খেলোয়াড় হিসেবে এফএ কাপের ফাইনালে হ্যাটট্রিক করলেন এই ইংলিশ তারকা, ৬৬ বছরে প্রথম।

গত ফেব্রুয়ারিতে এই মাঠেই টাইব্রেকারে চেলসিকে হারিয়ে লিগ কাপ জিতেছিল সিটি। আর গত রোববার প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডের ম্যাচে ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখে ইতিহাদের দলটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন