ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

ধর্ম নিয়ে কটুক্তি, কুবি শিক্ষার্থীদের ক্ষোভ

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১:৩৪ পিএম

কুমিল্লা বিশ্বিবদ্যালয়(কুবি) এক শিক্ষার্থীর হযরত মুহাম্মদ (সঃ) ও মুসলিমদের নিয়ে কটুক্তি করায় ক্ষোভ প্রকাশ করছে বিশ্ববিদ্যালয়ে পরিবার।

জানা যায়, শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমের বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী জয় দেব চন্দ্র শীল। রাত ১১টার দিকে ‘াড়রপব ড়ভ ধসবৎরপধ’ নামক ফেসবুক পেইজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক বক্তৃতার ভিডিও বার্তায় জয়দেব কমেন্টে বলেন “অষষ সঁংষরসং রহ ঃযব ড়িৎষফ নবষরবাব ড়হষু ড়হ ঃবৎৎড়ৎরংস রফবড়ষড়মু ঃযধঃ যধফ নববহ বীবৎপরংবফ নু ঐধুৎধঃ সঁযধসসধফ(ং)” (“বিশ্বের সকল মুসলমান জঙ্গিবাদের মতাদর্শী। মুহাম্মদ (সাঃ) এই জঙ্গিবাদের চর্চা করে গেছেন।”)

এমন পোষ্টটি বিশ্ববিদ্যালয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের গ্রুপে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করছে।সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা তাকে দ্রুত গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা গেছে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলে। হিন্দু মুসলিম একসাথে খায়। আর এই ছেলে ধর্মকে অবমাননা করে সম্প্রীতি নষ্ট করতে চাইসে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তার বহিষ্কার দাবি করছি।

অভিযোগের বিষয়ে জানতে জয় দেবের মুঠোফোনে ইনকিলাবকে বলেন " আমি এই কাজটি না বোঝে করে ফেলেছি। মুসলিম সকল ভাই- বোনদের কাছে আমি ক্ষমা চাই, আমাকে ক্ষমাকরে দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমি বিষয়টি মাত্র জানতে পেরেছি। ঘটনার খোঁজ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন