শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব মেট্রোলজি দিবস আজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৩ এএম

আজ সোমবার ‘বিশ্ব মেট্রোলজি দিবস’। ‘আন্তর্জাতিক পদ্ধতির একক মৌলিকভাবে উত্তম’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিএসটিআই’র উদ্যোগে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে।
এ উপলক্ষে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম পৃথক পৃথক বাণী দিয়েছেন। এছাড়া, বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক শীর্ষ সংস্থা-বিআইপিএম এর পরিচালক মার্টিন মিল্টন এবং বিআইএমএল এর পরিচালক এ্যান্থনি ডোনেলান বাণী দিয়েছেন। গতকাল রোববার বিএসটিআই এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।
মানুষের প্রাত্যহিক জীবনে প্রতিটি ক্ষেত্রে সঠিক পরিমাপের গুরুত্ব অপরিসীম। কোন পণ্যই মানসম্মত হবে না যদি তার প্রতিটি উপাদান সঠিক না হয়। তাই এ বিষয়ে জনগণকে সচেতন করে তোলাই বিশ্ব মেট্রোলজি দিবস পালনের মূখ্য উদ্দেশ্য।
বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৯ উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিএসটিআই’র প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশনে প্রমাণ্য অনুষ্ঠান ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রালজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার। উল্লেখ্য, দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হয়েছে।
দিবসটি উদযাপনের লক্ষ্যে বেলা দুই টায় তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন