ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার ইফতারে বরাদ্দ মাত্র ৩০ টাকা!

৩০ টাকায় ইফতার করবে বিএনপি

রফিক মুহাম্মদ | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৩ এএম

বিএনপির নেতাকর্মীরা এবার ৩০ টাকায় ইফতার করার সিদ্ধান্ত নিয়েছে। দলীয় একটি বিশ্বস্ত সূত্র জানায়, কারাগারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ইফতারির জন্য বরাদ্দ মাত্র ৩০ টাকা। বিএনপির নেতাদের দাবি, সাবেক প্রধানমন্ত্রী, প্রচন্ড অসুস্থ দেশের বর্ষীয়ান একজন নেতার ইফতারির জন্য মাত্র ৩০ টাকা বরাদ্দ অমানবিক। এর প্রতিবাদে বিএনপির নেতাকর্মীরা ৩০ টাকায় ইফতার করার সিদ্ধান্ত নিয়েছে।
বিএনপির দলীয় সূত্র জানায়, কারাগারে চেয়ারপার্সন মাত্র ৩০ টাকায় ইফতার করছেন। এটা জানার পর তারাও এবার ৩০ টাকায় ইফতার করবেন। বিএনপি আগামী ২৮ মে রাজনীতিবিদদের সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করতে যাচ্ছে। রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে এই ইফতার অনুষ্ঠানের কথা রয়েছে। সূত্র জানায়, এই ইফতার মাহফিলে আমন্ত্রিদের জন্য ইফতারের পুরোপুরি আয়োজন থাকবে। তবে ওই দিন বিএনপির সকল নেতাকর্মী ৩০ টাকার মধ্যে ইফতার করবে। দলের চেয়ারপার্সনের প্রতি সম্মান দেখানো এবং সরকারের এই অমানবিক কাজের প্রতিবাদ জানাতে বিএনপি এই আয়োজন করছে। এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ গতকাল ইনকিলাবকে বলেন, কারাকর্তৃপক্ষ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ইফতারির জন্য মাত্র ৩০ টাকা বরাদ্দ রেখেছে বলে আমরা জেনেছি। তিন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং সত্তর ঊর্ধ্ব বয়সের একজন মহিলার জন্য ৩০ টাকার ইফতার বরাদ্দ চরম অমানবিক। এটা এক ধরনের নিষ্ঠুর রসিকতা। এটার নিন্দা বা ধিক্কার জানানোর ভাষা কি হতে পারে জানি না। বর্তমান সময়ে ৩০ টাকায় দুটো খেজুর আর সামান্য ছোলা-মুড়িও হয় না। এর প্রতিবাদ আমরা আমাদের মতো করছি। আমাদের নেতাকর্মীরা সিদ্ধান্ত নিয়েছি ৩০ টাকার মধ্যে ইফতার করে এর প্রতিবাদ জানানোর।
প্রতিবছর রমজানে ইফতার-রাজনীতি নিয়ে রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যায়। তবে বিএনপির ক্ষেত্রে এবার সেটা দেখা যাচ্ছে না। দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকায় তার অনুপস্থিতিতে রমজান মাসকে ঘিরে বিএনপির ইফতার রাজনীতিতে এবার তেমন উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে না।
রমজানের প্রথমদিন বরাবরই এতিম ও আলেমদের সম্মানে ইফতার আয়োজন করে বিএনপি। এবারো তার ব্যতিক্রম হয়নি। তবে তাতে দলের নেতাদের উপস্থিতি ছিল অনেক কম। এরপর নিয়ম রক্ষর্থে ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের সম্মানে ও পেশাজীবীদের সম্মানেও দলটির পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয়েছে। তবে এসব আয়োজন নিষ্প্রাণ ছিল বলে বিএনপির অনেক নেতা দাবি করেন।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বর্তমানে খুবই অসুস্থ। গত শনিবার এক সংবাদ সম্মেলন করে দলের পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তিনি স্বাভাবিক খাওয়া-দাওয়া করতে পারছেন না। ডায়াবেটিস বিপজ্জনক মাত্রায় অবস্থান করছে। ইনসুলিন ব্যবহারের পরও ডায়াবেটিস নিয়ন্ত্রণ হচ্ছে না। এরই মধ্যে তার মুখে ক্ষত সৃষ্টি হয়েছে। এজন্য মুখে প্রচন্ড ব্যথা হয়, যার কারণে তিনি স্বাভাবিক খাওয়া-দাওয়া করতে পারছেন না। জাউ খেয়ে কোনোরকমে জীবনধারণ করছেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এ বিষয়ে ইনকিলাবকে বলেন, দেশের একজন বর্ষীয়ান ও জনপ্রিয় রাজনীতিবিদের অসুস্থতা নিয়ে প্রধানমন্ত্রী যে ধরনের বিদ্রুপ ও রসিকতা করে আসছেন, তা নজিরবিহীন। এ ধরনের দৃষ্টান্ত সভ্য দেশ ও সমাজে বিরল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে। এ বক্তব্য একজন বন্দির মানবাধিকার অবজ্ঞার শামিল এবং এ বক্তব্য কেবলমাত্র প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য। সরকার বিএনপি চেয়ারপার্সনকে বিনা চিকিৎসায় মেরে ফেলার ষড়যন্ত্র করছে। তার মতো একজন অসুস্থ মানুষের ইফতারির জন্য ৩০ টাকা বরাদ্দ করা অমানবিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (15)
Chowdury Maruf ২০ মে, ২০১৯, ১:০৪ এএম says : 0
একজন রোজাদার হিসেবে সারা মাসে পারমাণবিক বিদ্যুত প্রকল্পের একটি বালিশের টাকার পরিমাণ অর্থ কি দেয়া যায় না???
Total Reply(0)
Mahmud Farazi ২০ মে, ২০১৯, ১:০৪ এএম says : 0
এটা অন্যায়, যদিও আমি কোন দল করি না তবুও এটা অন্যায়
Total Reply(0)
Nazrul Islam ২০ মে, ২০১৯, ১:০২ এএম says : 2
Very good
Total Reply(0)
মুহাম্মদ রহমতউল্লাহ ২০ মে, ২০১৯, ১:০৩ এএম says : 0
যে কিনা তিন তিন বারের প্রদানমন্ত্রী আজ তাকে কিনা এতিমের দুই কুটি টাকা মেরে খাওয়ার অপরাধে এতো অন্যায় ভাবে নিস্টুর ভাবে নিরজাত করে জাচ্ছে বিনা ভুটের ,, অতছো বাংলাদেশ ব্যাংক থেকে আটহাজার কুটিটাকা চুরি হলো তার কোন বিচার হলো না,, হায় আমাদের পুরা কপাল এই অত্যাচার জুলুম আর কত দিন চলবে। তবে আমি এইটুকু বিস্যাস করি আমাদের সকলের মালিক একজন আছেন তিনিও দেখতেছেন সব। বাংলার মাটিতে ইসলাম বিরোধী থেকে শুরু করে দেশের সার্থকতা বিসর্জন দিয়ে যেভাবে দেশকে ধংশ করছে বিনাভুটের ভেলকিবাজ ভাঁওতাবাজি সরকার এটার হিসাব হয়তো এই বাংলার মাটিতেই একদিন দিতে হতে পারে ভেলকিবাজি ভাঁওতাবাজি জুলুমের... দিন যায় দিন আসে দিন কারো জন্য বসে থাকে।
Total Reply(0)
মুহাম্মদ রহমতউল্লাহ ২০ মে, ২০১৯, ১:০২ এএম says : 0
বিচার মানি তালগাছ আমার আর কত দিন চলবে এই জুলুম.. জুলুমের বিচার বাংলার মাটিতে একদিন হবেই হবে?
Total Reply(0)
Masum Akter ২০ মে, ২০১৯, ১:০২ এএম says : 0
ভাতে মারবে পানিতে মারবে
Total Reply(0)
Bulbul Ahmed ২০ মে, ২০১৯, ১:০২ এএম says : 1
এটা অমানবিক
Total Reply(0)
Kha i ২০ মে, ২০১৯, ৫:৫৮ পিএম says : 0
How much ittar's budget for Hasina ?
Total Reply(0)
santo ২০ মে, ২০১৯, ১০:০০ পিএম says : 0
jai hok na kno ata thik hoy nai sorker ar ,
Total Reply(0)
Shabbir ahmed ২০ মে, ২০১৯, ৪:২৯ এএম says : 0
Ata chorom omanobik kaj..
Total Reply(0)
Monowar Hossain ২০ মে, ২০১৯, ৮:১৭ এএম says : 1
এই দিন চিরদিন তোমাদের সুদিন থাকিবে না। পৃথিবীতে কত বড় শাসক ছিল তাদেরও ধ্বংস হয়েছে। সুতরাং জুলুম নির্যাতন বেশি দিন টিকবে না।
Total Reply(0)
Monowar Hossain ২০ মে, ২০১৯, ৮:২১ এএম says : 1
এই দিন চিরদিন তোমাদের সুদিন থাকিবে না।
Total Reply(0)
Md Jabedahmed ২৩ মে, ২০১৯, ৭:১৫ পিএম says : 0
অমানবিক নিরযাতন
Total Reply(0)
Musafir ২৪ মে, ২০১৯, ১০:৪৩ পিএম says : 0
এই দিন দিন নয়, আরো দিন আছে এই দিনেরে লইয়া যাইব সেই দিনেরো কাছে,,,,,
Total Reply(0)
Md monijul ২৫ মে, ২০১৯, ৭:১৩ পিএম says : 0
আপনি যদি সত্যি মুসলমান হয়ে থাকেন তবে এই পৈশাচিক নিপিড়ন আর নিযাতন বন্ধ করুন না হলে দেশের মানুষ জ্বলে উঠবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন