বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ম্যারাথনেই মৃত্যুর কোলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ওহিয়ো স্টেটের ক্লিবল্যান্ডে ‘ক্লিবল্যান্ড ম্যারাথন’-এ অংশ নিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন প্রতিযোগী টেইলর সিপো। ওহিয়োর মেডিনোর অধিবাসী ২২ বছর বয়সী তরুণী গত রোববার ম্যারাথানে অংশ নেন। প্রতিবছর ক্লিবল্যান্ড ম্যারাথন অনুষ্ঠিত হয়। বার্ষিক এই ম্যারাথন শুরু হয় রোববার সকালে। সংবাদ মাধ্যম ক্লিভল্যান্ড ১৯-এর প্রতিবেদনে বলেছে, ৪২তম বার্ষিক রাইট এড ক্লিভল্যান্ড ম্যারাথন সকালে শুরু হয়। এতে অন্য প্রতিযোগীদের সঙ্গে অংশ নেন টেইলর সিপো নামের এক তরুণী। এক মাইল অতিক্রম করার আগেই তিনি পড়ে যান। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথেই মৃত্যুবরণ করেন সিপো।
সিপো স¤প্রতি ওয়ালশ ইউনিভার্সিটি স্নাতক শেষ করেন। চিকিৎসকরা জানান, হাসপাতালে পৌঁছানোর পর সিপোকে মৃত অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে তার পড়ে যাওয়া এবং মৃত্যুর কারণ জানাতে পারেননি চিকিৎসকরা। হাসপাতালের কর্মকর্তারা জানান, তারা ৬০ থেকে ৭০ জন ম্যারাথন প্রতিযোগীকে চিকিৎসা দিয়েছেন। এসব প্রতিযোগী গ্রীষ্মে অসুস্থতা, পানি শূন্যতা, মাসল স্ট্রেনস এবং হাঁড়ের চিকিৎসার প্রয়োজন হয়েছিল।
সিপোর একজন পারিবারিক বন্ধু বলেন, ‘ম্যারাথনের জন্য সিপো ছিলেন একদম ফিট। সুতরাং, তার পেছনে কী কারণ থাকতে পারে- তা খুঁজে রে করা জরুরি।’ সিপো ওয়ালশে নারী ফুটবল দলের একজন নিয়মিত খেলোয়াড় ছিলেন। তিনি হাইস্কুল ফুটবল খেলোয়াড় হিসেবে স্টেটে চতুর্থ স্থানে ছিলেন।
ওয়ালশ ভাইস প্রেডিডেন্ট ফর স্টুডেন্ট অ্যাফেয়ার্স অ্যামি মালাসকা এক বিবৃতিতে বলেন, আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি ম্যারাথনে দৌঁড়ানোর সময় মারা গেছেন আমাদের ওয়ালশ পরিবারের প্রিয় সদস্য সিপো। সূত্র : ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন