শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কবি হেলাল হাফিজ গুরুতর অসুস্থ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম


‘প্রেম ও তারুণ্যের কবি’ হেলাল হাফিজ গুরুতর অসুস্থ। দুই দিন ধরে গায়ে জ¦র এবং খেতেও পারছেন না। কবির ঘনিষ্ঠ এক সাংবাদিক গতকাল সোমবার তার ফেসবুক স্ট্যাটাসে এই খবর দিয়েছেন।
তিনি আরও লিখেছেন, একাকি এই কবি থাকেন প্রেসক্লাব সংলগ্ন একটি আবাসিক হোটেলে। বাইরে প্রয়োজনীয় কোন কাজ না থাকলে সারাদিন প্রেসক্লাবেই কাটান। গত রোববার হেলাল হাফিজ বলেন, ‘মৃত্যু ঠেকানোর সমস্ত কারিগরি স্রষ্টা দিয়েছেন মানুষকে। আর শুধু মৃত্যুটাই রেখে দিয়েছেন নিজ হাতে।’
কবি বলেন, আমার যত অসুখ তা আর বলে শেষ করার নয়। এখন আর শরীর অসুখের ভার বইতে পারছে না। চোখের গেøাকোমা চিকিৎসার বাইরে। ডায়াবেটিস, নিউরোলজিক্যাল সমস্যা রয়েছেই। প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলাম ল্যাবএইড হাসপাতালের মালিককে টেলিফোন করেছেন। শুনেছি সেখানে চিকিৎসা ব্যয় অনেক বেশি। যদি চিকিৎসায় ব্যয় কমানো যায়। ২০১৬ সালে কবি হেলাল হাফিজের চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর কিছুদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আউটডোরে কবির চোখের চিকিৎসা হলেও অন্যান্য কোন রোগের চিকিৎসা হয়নি।
এ নিয়ে কবির সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কেউ কখনও যোগোযোগ করেনি। কবির নিজের কোন নিকট আত্মীয় না থাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়েও কেউ যোগাযোগ করতে পারেননি। আত্মপ্রচার বিমুখ কবি হেলাল হাফিজ নীরবেই রোগের যন্ত্রণা সয়ে যাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Kowaj Ali khan ২১ মে, ২০১৯, ৬:৪৯ এএম says : 0
কুল্লু নাফসিন যায়েকাতুল মউত। প্রত্যেক প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। ইসলাম শান্তি, ইসলাম মুক্তি, ইসলাম শিফা, ইসলাম রাজনীতি, ইসলাম শক্তি। হেলাল হাফিজ তুমার দাড়ি নাই কেনো। তুমি মোসলমান তুমার টুপি কোথায়? ইসলাম যেখানে শিফা সেখানে তুমি ইসলামে সুস্থতা খোজো। .................
Total Reply(0)
Kishor Habib ২১ মে, ২০১৯, ১০:৩৬ এএম says : 0
আল্লাহ উনাকে সুস্থতা দান করুন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন