ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মাহবুব আলম ফের চট্টগ্রাম চেম্বার সভাপতি

সি. সহ-সভাপতি ওমর হাজ্জাজ সহ-সভাপতি তরফদার রুহুল আমিন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম

দেশের শিল্পপতি-ব্যবসায়ীদের প্রাচীনতম সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি পদে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন মাহবুবুল আলম। সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি সংসদ সদস্য এম এ লতিফের পুত্র ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি হয়েছেন ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক তরফদার মো. রুহুল আমিন।
গতকাল সোমবার চেম্বারের নবনির্বাচিত পরিচালকদের সভায় সর্বসম্মতিক্রমে ৩ জন শীর্ষ নেতৃত্বসহ ২৪ জনের কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি ২১ সদস্য পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম চেম্বার সদস্য ও পরিচালকরা তার ওপর আস্থা রাখায় তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অতীতের মতো দক্ষতার সাথে চেম্বারের কার্যক্রম এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
বন্দরকেন্দ্রিক ব্যবসা প্রতিষ্ঠান সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন গত বছর চেম্বার পরিচালক হিসেবে অন্তর্ভুক্ত হয়েছিলেন। এবার তিনি পরিচালক নির্বাচিত হয়ে সহ-সভাপতির দায়িত্বে এলেন। তরফদার রুহুল আমিন বলেন, চট্টগ্রাম চেম্বার শতবছরের ঐতিহ্যবাহী একটি সংগঠন। এ সংগঠনের নেতৃত্বে আসতে পেরে আমি সত্যিই আনন্দিত। অর্থনীতির প্রাণকেন্দ্র চট্টগ্রাম বন্দর। চেম্বারের একজন প্রতিনিধি হিসেবে ব্যবসা-বাণিজ্যের গতিশীলতা রক্ষায় ভূমিকা রাখব।
তিনটি শীর্ষ পদ ছাড়া বাকি ২১ পরিচালকের অধিকাংশ পদে এবার এসেছেন তরুণ শিল্পপতি-ব্যবসায়ীরা। তারা হলেন- সৈয়দ জামাল আহমেদ, সালাহউদ্দীন কাসেম খান, একেএম আকতার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এসএম আবু তৈয়ব, মোহাম্মদ জহুরুল আলম, আনিসুজ্জামান চৌধুরী, ছৈয়দ ছগীর আহমদ, অঞ্জন শেখর দাশ, মুজিবুর রহমান, বেনাজির চৌধুরী (নিশান), মো. শাহরিয়ার জাহান, হাসনাত মো. আবু ওবাইদা, মো. আবদুল মান্নান সোহেল, মো. এম. মহিউদ্দিন চৌধুরী, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সালমান হাবীব, তাজমীম মোস্তফা চৌধুরী, সাকিফ আহমেদ সালাম ও মো. ফৌজুল আলেফ খান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন