ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

পাকিস্তানের চূড়ান্ত দলে ওয়াহাব আমির-আসিফ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৪ এএম

 মাঠের সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তান ক্রিকেট দলের। বরণ করতে হয়েছে টানা দশ ম্যাচ পরাজয়ের গø্যানি। দলের এমন অবস্থার দরুণ বিশ্বকাপ দলে তিনটি পরিবর্তন এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুই পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরের সঙ্গে বিস্ফোরক ব্যাটসম্যান আসিফ আলিকে দলভুক্ত করা হয়েছে। প্রথমিক দল থেকে বাদ পড়েছেন জুনাইদ খান, ফাহিম আশরাফ ও আবিদ আলি।

গত ১৮ এপ্রিল বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে পাকিস্তান। তখন থেকেই আলোচনা চলে আসছিল আমিরকে নিয়ে। তবে আলোচনায় না থাকা ওয়াহাবের দলে ফেরা চমক হয়ে এসেছে। অভিজ্ঞ এই পেসার বিশ্বকাপ উপলক্ষে গড়া ২৩ জনের প্রাথমিক দলেই ছিলেন না। ৩৩ বছর বয়সী বাঁহাতি এই পেসার দেশের হয়ে সবশেষ ওয়ানডেতে খেলেছেন প্রায় দুই বছর আগে। সবশেষ দুই সিরিজে পাকিস্তানের বোলিং ইউনিটের ব্যর্থতায় ওয়াহাবকে দলে ফেরানে হলো।

প্রধান নির্বাচক ইনজাম-উল-হক জানান, ইংল্যান্ডে মৌসুমের শুরুতে এতোটা ফ্ল্যাট উইকেট আশা করেননি তারা। ওয়ানডে সিরিজ দেখার পর বুঝতে পারেন যে, বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনতে হবে।

সাস্প্রতি ফর্মটা ভালো যাচ্ছে না আমিরের। তাকে দলে অন্তর্ভূক্তির কারণ জানালেন ইনজামাম, ‘আমরা বিশ্বকাপে মোহাম্মদ আমিরকে নিচ্ছি, কারণ অন্য বোলারদের বলের গতি ইংলিশ উইকেটে অকার্যকর প্রমাণিত হয়েছে। আমির সেখানে তার গতি, লাইন ও লেংথ দিয়ে ভালো করতে পারবে বলে আমরা মনে করি।’

ওয়াহাবের ব্যাপারে পাকিস্তান দলের সাবেক অধিনায়কের যুক্তি, ‘তাকে (ওয়াহাব) দলে নেওয়া হয়েছে ওই ইংলিশ কন্ডিশনের কথা ভেবেই, এই মুহূর্তে ইংল্যান্ডের উইকেটগুলোর যে অবস্থা, তাতে ওয়াহাব আদর্শ বোলার।’
আসিফ সদ্য শেষ হওয়া ইংল্যান্ড সিরিজে দুটি ফিফটি করেছেন। সুখবরটা তিনি এমন সময় পেলেন যখন তার দুই বছরের কন্যার মৃত্যুতে শোকগ্রস্থ তার পরিবার।

বিশ্বকাপের পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Atik Rounok ২১ মে, ২০১৯, ১:৪৫ এএম says : 0
Including Amir best decision...
Total Reply(0)
Amin Hosen Amir ‌ ২১ মে, ২০১৯, ১:৪৫ এএম says : 0
মিতা অা‌মি‌রের জন্য শুভকামনা! ভাল ক‌রিস ভাই!
Total Reply(0)
Asraful Alam ২১ মে, ২০১৯, ১:৪৬ এএম says : 1
সামনে বিশ্ব কাপে পাকিরা 2/3টির বেশি ম্যাচ জয় করতে পারবে না। তাদের দলে সরফরাজের নেতৃত্ব সবাই মেনে চলে না।
Total Reply(0)
Pratik ২১ মে, ২০১৯, ১:৪৬ এএম says : 1
পাকিস্তানের নৌকা ফুটো হয়ে গেছে নতুন করে মাঝি নিয়ে এলেও এই নৌকা চলবে না।
Total Reply(0)
M. B.M Muktadir ২১ মে, ২০১৯, ১:৪৬ এএম says : 0
পাকিস্তানের দরকার একজন ইমরান খান। ডিডি চ্যানেলে দেখেছি নেহেরু কাপের ফাইনাল এবং 92 সালের ক্রিকেট বিশ্বকাপ। যার ডায়নামিক ক্যাপ্টেন্সিতে উনি নিজেকে এবং পাকিস্তান ক্রিকেটকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছিলে। সরফরাজের ক্যাপ্টেন্সি ঠিক নাই। ইমরানের পর যার ক্যাপ্টেন্সি ভালো লাগে সে হলো MS
Total Reply(0)
Munna ২১ মে, ২০১৯, ১:৪৭ এএম says : 1
এইসব অফফর্ম খেলোয়াড়দের নিয়ে কোনোই লাভ হবে না।পাকিস্তান শেষ কবে ODI জিতেছিল? অর্থনীতির মতো পাকিস্তানের ক্রিকেটও ডুবন্ত।
Total Reply(0)
Z.Rahman ২১ মে, ২০১৯, ১:৪৭ এএম says : 0
৫ ম্যাচের সিরিজের প্রতিটি খেলায় ৩৫০ এর অধিক রান দিয়েছে পাকিস্তানি বোলাররা , সে হিসেবে করলে পরিবর্তন করে সঠিক কাজ করেছে। ওহাব রিয়াজের সুইং এখানে কাজে দেবে।
Total Reply(0)
রিদওয়ান বিবেক ২১ মে, ২০১৯, ১:৪৭ এএম says : 0
সকল অফ ফর্মের প্লেয়ার বাদ দিলো পাকিস্তান আর বাংলাদেশের অফ ফর্মের প্লেয়ারদের স্কোয়াডে রাখার জন্য অন্য কাউকে কোন একাদশে সুযোগই দেয়া হয়নি।
Total Reply(0)
shahin ২১ মে, ২০১৯, ২:১২ পিএম says : 0
now is ok
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন