শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ড বিশ্বকাপ দলে আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৬:২৬ পিএম

বার্বাডোজে জন্ম নেওয়া গতির বোলার জফরা আর্চারকে আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ড দলে অন্তর্ভুক্তি নিয়ে আলোচনা-সমালোটনা হয়েছে বেশ। সেটাকে সত্যি করে আর্চারকে বিশ্বকাপ দলে নিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। জায়গা পেয়েছেন বাঁহাতি অলরাউন্ডার লিয়াম ডসন ও ব্যাটসম্যান জেমস ভিন্সও।
গত ১৭ এপ্রিল ঘোষিত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন ইংল্যান্ড। এর কিছু দিন পর মাদক গ্রহণের দ্বায়ে নিষিদ্ধ হন অ্যালেক্স হেলস। তার সঙ্গে জায়গা হারিয়েছেন ডেভিড উইলি ও জো ডেনলি।
ঘণ্টায় ৯০ মাইল বেগে টানা বোলিং করার সামর্থ্য আছে আর্চারের। লাইন-লেন্তও দারুণ। টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে মূলত নজর কাড়েন তিনি। আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সেভাবে নিজেকে মেলে ধরতে না পারলেও কিছু স্পেলে দেখিয়েছেন সামর্থ্যরে ঝলক।
গত মার্চে ইংল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেন ২৪ বছর বয়সী আর্চার। মাত্র তিনটি ওয়ানডে খেলার পর ডাক পেলেন বিশ্বকাপ দলে।
সদ্য শেষ হওয়া পাকিস্তান সিরিজে সুযোগ কাজে লাগাতে পারেননি ডেনলি। তার জায়গায় ইসিবি বেছে নিয়েছে গত অক্টোবরে সবশেষ ওয়ানডে খেলা ডসনকে। বাঁহাতি স্পিনার দেশের হয়ে খেলেছেন মোটে তিনটি ওয়ানডে।
হেলসের জায়গায় অনুমিতভাবেই দলে এসেছেন ভিন্স। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচে সুযোগ পেয়ে উপহার দিয়েছিলেন দুটি ভালো উদ্বোধনী জুটি।
আগামী ২৩ মে পর্যন্ত আইসিসিকে না জানিয়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো। আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী দিনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড।

বিশ্বকাপের ইংল্যান্ড দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, লিয়াম ডসন, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন