ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া উপনির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি

অনেক অপেক্ষার পর খালেদা জিয়াসহ ৫ জনের প্রাথমিক মনোনয়ন ঘোষনা

মহসিন রাজু | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৮:৩২ পিএম

অনেক অপেক্ষার পর বিএনপি হাই কমান্ড বগুড়া ৬ সংসদীয় আসনের উপ নির্বাচনে প্রার্থী হিসেবে কারারুদ্ধ বিএনপি চেয়ার পার্সন বেগম খালেদা জিয়া সহ ৫ জনের নাম মনোনিত করা হয়েছে । বেগম খালেদা জিয়া ছাড়া অন্য ৪ জন হলেন যথাক্রমে সাবেক এমপি ও বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ , বগুড়ার পৌর মেয়র এ্যাড. মাহাবুবুর রহমান, বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক জয়নাল আবেদনি চান । দলীয় নির্দেশনায় বলা হয়েছে এই ৫ জন দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনে মনোনয়ন দাখিল করবেন পরে এদের মধ্যে ১ জনকে চুড়ান্ত প্রার্থী রেখে বাকি ৪ জনের মনো য়ন প্রত্যাহার করা হবে ।
বগুড়া সদর আসনের উপ নির্বাচনী তফশীল ঘোষনার পর থেকে বিএনপি নির্বাচনে যাবে কিনা , দলের প্রার্থী কে হবেন তা’ দলের নেতা কর্মিদের মধ্যে বিভ্রান্তি , হতাশা, উদ্বেগ কাজ করছিল । এরই মধ্যে এক সপ্তাহ আগে সাবেক সংসদ সদস্য জিএম সিরাজকে দলের আহ্বায়ক করে ৩১ সদস্যের নতুন কমিটি ঘোষনা করা হয় । ধারনা করা হয় যে জি এম সিরাজকে উপনির্বাচনে প্রার্থী করে তাকে জিতিয়ে আনার কৌশল নিয়েই নতুন কমিটির আহ্বায়ক তাকে করা হয়েছে । এমন প্রেক্ষাপটে মঙ্গলবার সন্ধ্যায় দলের মনোনয়ন ঘোষনাকে দলের নেতা কর্মিরা হাই কমান্ডের উপহার হিসেবেই চিহ্নিত করছেন । এক সাথে ৪জনের মনোনয়ন ঘোষনার ফলে ২৩ তারিখ পর্যন্ত দলটির নেতা কর্মিদের মনোনয়ন দাখিল নিয়ে ব্যস্ত থাকতে হবে । আর ৪ জুন পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা নিয়ে থাকতে হবে চরম টেনশনে। তবে এই সিদ্ধান্তের মাধ্যমে বিএনপি যে উপনির্বাচনে অংশ নিচ্ছে সেটা নিয়ে সৃষ্ট বিভ্রান্তির অবসান ঘটেছে ।
অপরদিকে এই আসনে ইতোমধ্যেই আওয়ামীলীগ হাইকমান্ড দলের যুগ্ম সম্পাদক টি জামান নিকেতাকে এবং জাতীয় পার্টি সাবেক এমপি নুরুল ইসলাম ওমরকে দলের প্রার্থী হিসেবে চুড়ান্ত করেছে ্। তবে মহাজোটগত ভাবে হয়তো নুরুল ইসলাম ওমরই হবেন চুড়ান্ত প্রার্থী ।
এদিকে স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে মনোনয়ন তুলেছেন বগুড়া সদর আসনের সাবেক সংসদ সদস্য ঐতিহ্যবাহী ভান্ডারী শিল্প গ্রুপ পরিবারের সাইফুর রহমান রাজ ভান্ডরী , বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু । এছাড়াও আবুল হাসান নামে আরও একজন এবং বাংলাদেশ কংগ্রেস দলের পক্ষ থেকে মনসুর রহমান মনোনয়ন উত্তোলন করেছেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন