ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্যমূল্য নিশ্চিত করুন

বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি প্রদানকালে বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম

বোরো ধানের দাম বৃদ্ধিকরণ, জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন, পাটকল শ্রমিকদের ৯ দফা বাস্তবায়নের দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছেন বিএনপি। এসময় বক্তারা বলেন, বোরো ধানের মূল্য উৎপাদন খরচের চেয়ে কম হওয়ায় কৃষক পরিবারে হাহাকার সৃষ্টি হয়েছে। ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় টাঙ্গাইল, জয়পুরহাট ও নেত্রকোণাসহ দেশের বিভিন্ন স্থানে কৃষকরা পাকা ধানক্ষেতে আগুন দিয়েছে কৃষক। কিন্তু এনিয়ে সরকারের কোন মাথা ব্যাথা নেই। বক্তারা এসময় মধ্যস্থতাকারি সুবিধাভোগীদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল্য নিশ্চিত করা ও মধ্যস্বত্বভোগী সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। এছাড়া স্মারকলিপিতে সম্প্রতি জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরিসহ যৌক্তিক ৯ দফা দাবিগুলো মেনে নেয়ার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহে স্মারকলিপি দিয়েছেন দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি। এর আগে নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয় থেকে মিছিল সহকারে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জেলা প্রশাসকের অফিস অভিমুখে যাত্রা করলে পুলিশ বাঁধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়। এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাড.নূরুল হকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
সিলেট ব্যুরো জানায়, জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সাবেক আহ্বায়ক এডভোকেট নুরুল হক, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, মহানগর সহ-সভাপতি এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, জেলা সহ-সভাপতি এ.কে.এম তারেক কালাম, মহানগর সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, জেলা সহ-সভাপতি আজির উদ্দিন চেয়ারম্যান, জালাল উদ্দিন চেয়ারম্যান, জেলা উপদেষ্টা এডভোকেট এটিএম ফয়েজ প্রমুখ।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁয় বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছেন জেলা বিএনপি। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব নাছির উদ্দীন আহমেদ ও অ্যাড. এ,জেড,এম রফিকুল আলম, কমিটির সদস্য ও সাবেক আহবায়ক আবু বক্কর সিদ্দিকী নান্নুসহ প্রমুখ বক্তব্য রাখেন।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলা বিএনপি জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক, বিশিষ্ট অর্থোপেডিক সার্জন, ড্যাব নেতা অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সুপ্রিম কোর্টের আইনজীবী ড. আরিফা জেসমিন নাহীন, জেলা বিএনপর সাবেক সভাপতি এডভোকেট নূরুজ্জামান নুরুসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে টাঙ্গাইল জেলা বিএনপি। এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি ছাইদুল হক ছাদু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, সিনিয়র যুগ্ম সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিকসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে জেলা বিএনপি। বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুরের নেতৃত্বে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট হুমায়ুন কবির বাবুল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহাদাত হোসেন, সহসাংগঠনিক সম্পাদক নাসিমুল হাসান, শ্রমিকদল সভাপতি টিপু সুলতান ও সাধারণ সম্পাদক মামুন অর রশীদ।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুর জেলা বিএনপির পক্ষ থেকে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। এসময় জেলা বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন, অ্যাড. আব্দুল মসজিদ বাদল, প্রমুখ।
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে জানান, মাগুারায় জেলা বিএনপির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় জেলা বিএনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. আকতার হোসেন, অ্যাড. শাহেদ হাসান টগর প্রমুখ।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জ জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন জেলা বিএনপির আহবায়ক কমিটি। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক এড্ জামিলুর রশীদ খান, যুগ্ম আহবায়ক আতাউর রহমান, আজাদ হোসেন খান, আ ফ ম নুরতাজ আলম বাহার, মোতালেব হোসেন, মাকসুদুর রহমান মুকুল সদস্য সচিব এস এ জিন্নাহ কবীর ।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি দিয়েছে মৌলভীবাজার জেলা বিএনপি। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, সহ-সভাপতি আলহাজ এম এ মুকিত, মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা বিএপির সাধারণ সম্পাদক ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন