ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ভালুকায় শ্রমিকদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া

গুলি বর্ষণ : পুলিশসহ আহত ২৫

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম | আপডেট : ১২:০৭ এএম, ২২ মে, ২০১৯

ময়মনসিংহের ভালুকা উপজেলা মেহরাবাড়ি এলাকার লিও ফ্যাশন লিঃ এর শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে গতকাল মঙ্গলবার সকালে হাজীর বাজার সংলগ্ন এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে, পুলিশ-শ্রমিকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ আন্দোলনকারী শ্রমিকদেরকে ছত্রভঙ্গ করার জন্য ৬০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এতে ৩ পুলিশসহ ২৫ শ্রমিক আহত হয়েছে।
আন্দোলনরত শ্রমিকদের সাথে কথা বলে জানাযায়, লিও ফ্যাশন লি. একটি সোয়েটার ফ্যাক্টোরিতে বিভিন্ন সেকশনে প্রায় দুই হাজার শ্রমিক কাজ করে। গত মার্চ মাস থেকে তিন মাস যাবত কোম্পানির মালিক পক্ষ শ্রমিকদেরকে বেতন না দিয়ে কাজ করাচ্ছে। চলতি মাসে প্রথম সপ্তাহ থেকে শ্রমিকরা কোম্পানির কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করে বেতন আদায় করতে পারেনি। সর্বশেষ গত ১৫মে কোম্পানি বেতন দেয়ার কথা ছিল কিন্ত সেই তারিখেও মালিক পক্ষ শ্রমিকদের বেতন পরিশোধ না করায় সকালে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক বিদ্যুতের পিলার গাছের গুড়ি ফেলে অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রথমে শ্রমিকদেরকে অবরোধ তোলে নেয়ার জন্য অনুরোধ করে।
এসময় শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশের লাঠি চার্জ ও ফাঁকা গুলি বর্ষণ করে শ্রমিকদেরকে ছত্রভঙ্গ করে দেয়। পরে শিল্প পুলিশের সহাকারি পুলিশ সুপার নুরুন্নবী ও ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন কোম্পানির কর্মকর্তাদের সাথে বৈঠক করে আজকের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের সিদ্ধান্ত হয়। পরে মিল গেইটের সামনে পুলিশ ও মিল কর্তৃপক্ষ যৌথভাবে আশ^াস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। সংঘর্ষে ভালুকা মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশ)আবুল কালাম আজাদ,এএসআই ছালাম ও কস্টেবল সুজাসহ অন্তত ২৫শ্রমিক আহত হয়।
এর আগে গত সোমবার রাতে সিডস্টোর বাজারে ব্যবসায়ী ও শিল্প পুলিশের মাঝে সংঘর্ষে ঘটনার প্রেক্ষিতে লিও ফ্যাশন মিলে শ্রমিক আন্দোলনের সময় একজন এএসপি ছাড়া শিল্প পুলিশের কোনো সদস্যকে দেখা যায়নি। লিও ফ্যাশন লিঃ এর অ্যাডমিন ম্যানেজান আশরাফ উদ্দিন জানান,আমাদের কোম্পানিতে মোট ১৭টি সেকশন রয়েছে এর মাঝে মাত্র ৩টি সেকশনের শ্রমিকদের এক মাসের বকেয়া বেতন রয়েছে সেই টাকা আগামী বৃহস্পতিবারের মাঝে আমরা দিয়ে দিবো বললেও শ্রমিকরা আমাদের কথা না শুনে সড়ক অবরোধ করেছে। ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ জানান, মিল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে বুধবার দুপুরের মাঝে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন