ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

খেলাধুলা

কেন জিতবে অস্ট্রেলিয়া? অ্যাডাম গিলক্রিস্ট

তাদের চোখে...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০২ এএম

বিশ্বকাপের সময় যতই ঘনিয়ে আসছে ততই উত্তেজনা বাড়ছে। এবারের বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে অনেক কথাই বলেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের সদস্য অ্যাডাম গিলক্রিস্ট। তিনি গতবারের মত এবারের বিশ্বকাপও উঠবে অস্ট্রেলিয়ার হাতে!

বিশ্বকাপ শুরু হওয়ার অনেক ক্রিকেট বিশেষজ্ঞই নিজের মত করে মতামত দিয়েছেন। কার হাতে উঠতে যাচ্ছে এবারে বিশ্বকাপ? স্বাগতিক হওয়াতে অনেক বিশেষজ্ঞই বলছে বিশ্বকাপে এবার ফেবারিট ইংল্যান্ড। তবে স্বাগতিক ইংল্যান্ডকে ছাড়িয়ে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও উইকেটকিপার ব্যাটসম্যান গিলক্রিস্ট জানালেন বিশ্বকাপ উঠতে যাচ্ছে অস্ট্রেলিয়ার হাতেই।

মূলত অন্যদের তুলনায় এগিয়ে থাকা ও কাগজে-কলমে ব্যালেন্সড দল গঠনে এই দাবি করেন অস্ট্রেলিয়ার দুইবারের বিশ্বকাপ জয়ী দলের সদস্য, ‘আমি মনে করি অস্ট্রেলিয়াই জিতবে এবারের বিশ্বকাপ। অবশ্যই এই ব্যাপারে আশাবাদী আমি। ১২ বারের মধ্যে ৫ বারই আমরা জিতেছি। আমি তো এবারের বিশ্বকাপ না জেতার কোন কারণ দেখছি না।’

বিশ্বকাপ শুরু হওয়ার আগে ফর্মে ফিরেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ভারতের মাটিতে তাদের সিরিজ হারানোর পাশাপাশি পাকিস্তানের বিপক্ষেও ওয়ানডে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। সবচেয়ে বড় কথা নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছে দলের দুই তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। দুইজনেই বেশ ভালো ফর্মে রয়েছেন।

ওয়ার্নার তো আইপিএলে দেখিয়েই দিয়েছেন বিশ্বকাপের জন্য সে প্রস্তুত এবং রান করতে মরিয়া। এই দুই ক্রিকেটারের ফেরাতে আত্মবিশ্বাস বেড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের, ‘এটা সত্যি, আমরা যে পাঁচবার বিশ্বকাপ জিতেছি সে জন্য এটা বলেনি যে এবারো আমরা জিতব। আমাদের দলের দিকে তাকালেই বুঝতে পারবেন কতটা ব্যালেন্সড দল গঠন করা হয়েছে। এছাড়াও জাস্টিন ল্যাঙ্গারের কোচিং তো রয়েছে। সব মিলিয়ে আমি আশাবাদী।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
তানিয়া ২২ মে, ২০১৯, ২:৫৬ এএম says : 0
আমার মতে অস্ট্রেলিয়ার জেতার সম্ভাবনা খুবই কম
Total Reply(0)
নাঈম ২২ মে, ২০১৯, ৯:২৮ এএম says : 0
জিততেও পারে
Total Reply(0)
লোকমান ২২ মে, ২০১৯, ৯:৪৫ এএম says : 0
তার কথা গুলোতে যুক্তি আছে
Total Reply(0)
Mamun ২২ মে, ২০১৯, ৯:৫৮ এএম says : 0
I agree with him
Total Reply(0)
Md Raton Mondol RM ২৩ মে, ২০১৯, ১২:২০ এএম says : 0
Ato sohoj na bro...
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন