ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

আবরার নিহত মামলার প্রতিবেদন ২৭ জুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:৩১ এএম

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৭ জুন ধার্য করেছেন আদালত। গতকাল মঙ্গলবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা ডিবির ক্যান্টনমেন্ট জোনাল টিমের পরিদর্শক কাজী শরীফুল ইসলাম প্রতিবেদন দাখিল না করলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী নতুন দিন ধার্য করেন।
এদিকে, গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে আববার হত্যার সঙ্গে জড়িত দ্রæত বিচার করে শাস্তি কার্যকরসহ নিরাপদ সড়কের দাবিতে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নিরাপদ সড়ক আন্দোলন (নিশআ) নামের একটি সংগঠন।
এর আগে গত ২৫ এপ্রিল আবরার আহমেদ চৌধুরী নিহত মামলায় চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা। অভিযোগপত্রে চার আসামি হলো- সুপ্রভাত পরিবহনের কন্ডাক্টর ইয়াছিন আরাফাত, বাস মালিক গোপাল সরকার, সুপ্রভাত পরিবহন রুটের সভাপতি আলাউদ্দিন ও রুটের ব্যবস্থাপনা পরিচালক আশরাফ উদ্দিন। কিন্তু বাদীপক্ষ অভিযোগপত্রের বিরুদ্ধে না রাজি দিলে মামলাটি পুনরায় তদন্তের জন্য ডিবিকে নির্দেশ দেন আদালত।
এদিকে, গতকাল আববার হত্যার সঙ্গে জড়িত দ্রুত বিচার করে শাস্তি কার্যকরসহ নিরাপদ সড়কের দাবিতে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নিরাপদ সড়ক আন্দোলন (নিশআ) নামের একটি সংগঠন। তারা অবরার হত্যাকান্ডের বিচারহীনতার ১০০ দিন অতিক্রান্ত হয়েছে দাবি করে দ্রুত অপরাধীনের বিচারের আওতায় এনে শাস্তি কার্যকরে দাবি জানান। মানববন্ধনে আবরারের বাবা ও বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরীসহ সংগঠনের নের্তৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ১৯ মার্চ রাজধানীর প্রগতি স্মরণীর নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের বাসের চাপায় নিহত হন আবরার। এর প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভে ফেটে পড়েন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ ঘটনায় আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরী গুলশান থানায় একটি মামলা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আহসান ২২ মে, ২০১৯, ১:০১ পিএম says : 0
ভুল সংবাদ - গতকাল মানব্বন্ধন করেছেন "আদনান তাসিনের" বাবা , আব্রারের নয়, আই সংবাদ কথায় পেলেন? আব্রার হত্যার কি ১০০ দিন পূর্ণ হয়েছে? আদনান তাসিন খুন হয় ১১ই ফেব্রুয়ারী এয়ারপোর্ট রোড জোয়ার সাহার বাস স্ট্যান্ড , ২১শে মে ১০০ দিন পুরন হয়েছে, কিন্তু এখনও কেউ জানেওনা সেন্ট জোসেফ কলেজের একাদশ শ্রেণির ছাত্র আদানান তাসিন জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হতে দ্রুতগামি ভ্রামনবারিয়ার বাস তাকে ছাপা দিয়ে ছলে জায়, যেহেতু তার কলেজ , শিক্ষার্থী কোন প্রতিবাদ করে নি তাই , আজো আ]কেউ জানেনা আদনান তাসিন প্রকাশ দিবালকে খুন হয়েছে, নিশিত হয়ে সংবাদ লিকুন , ভুল সংবাদ লিখে কি লাভ?
Total Reply(0)
মোল্লা ২ জুন, ২০১৯, ৯:৩৬ পিএম says : 0
ভূয়া সংবাদ
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন