শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসলাম গ্রহণ করলেন মার্কিন যাজক স্যামুয়েল শ্রপশায়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১১:২৭ এএম

স্যামুয়েল শ্রপশায়ার। ৭০ বছর বয়সী মার্কিন যুক্তরাষ্ট্রে একজন বিখ্যাত ধর্ম যাজক। মুসলমানদের আতিথেয়তা ও পবিত্র কুরআনের স্পর্শে এসে ইসলামের আলোকিত জীবন ফিরেছেন। ইসলাম গ্রহণকারী স্যামুয়েল শ্রপশায়ারকে আহলান, সাহলান।

বিশ্বব্যাপী বিভিন্ন ধর্মের বিখ্যাত ব্যক্তিত্বরা যুগে যুগে ইসলামের আলোয় নিজেদের আলোকিত করেছেন। এবার মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত ধর্ম যাজক স্যামুয়েল শ্রপশায়ার পবিত্র কুরআনুল কারিম গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করেছেন।

ইসলাম গ্রহণ করার পর সাবেক এ ধর্ম যাজক জানান, মার্কিন যুক্তরাষ্ট্রে বিভিন্ন সময় মুসলমানদের ব্যাপারে নেতিবাচক মনোভাব উপস্থাপন করতে দেখেছি। দেখেছি কুরআনুল কারিম নিয়ে সমালোচনা করতে। আর তা থেকে মুসলমান ও কুরআন সম্পর্কে জানতে প্রচণ্ড আগ্রহ অনুভব করতাম।

সে চিন্তা-চেতনা থেকে পবিত্র কুরআন সম্পর্কে জানার জন্য ২০১১ সালে প্রথম সৌদি আরব আসি। সৌদি আরবের জেদ্দায় কুরআন নিয়ে গবেষণার সময় মুসলমানদের কাছ থেকে পেয়েছি অনুপম আতিথেয়তা। মার্কিন গণমাধ্যমে প্রচারিত যা মুসলমানদের ব্যাপারে নেতিবাচক মনোভাবের কিছুই পাইনি। আর তখনই ইসলামের প্রতি আমার এক অন্যরকম ভালোলাগা তৈরি হয়ে যায়।

বর্তমানে সৌদি আরবের অবস্থান করা সাবেক মার্কিন যাজক স্যামুয়েল শ্রপশায়ার গতকাল মঙ্গলবার (২১ মে) গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এসব তথ্য জানান।

প্রথমবার যখন সৌদিতে আসি তখন আমি মুসলিম কিনা অমুসলিম সেটা বিবেচনা না করে কেবল মানুষ হিসেবে আমার সঙ্গে তারা উত্তম আচরণ করেছিলো। মুসলমানরা এক আল্লাহর উপাসনা করে। নীতি নৈতিকতায় তারা অনন্য।

বর্তমানে শান্তি ও সংহতির জন্য মুসলমানদের কণ্ঠস্বর নামে একটি অলাভজনক সংগঠন পরিচালন কাজ করছেন স্যামুয়েল শ্রপশায়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Abdul Kader Miah ২২ মে, ২০১৯, ১২:১৯ পিএম says : 0
৭০ বছর বয়সী মার্কিন যাজক স্যামুয়েল শ্রপশায়ার মুসলমানদের আতিথেয়তা ও পবিত্র কুরআনের স্পর্শে এসে ইসলাম গ্রহণ করেছেন।ইসলাম গ্রহণকারী স্যামুয়েল শ্রপশায়ারকে আহলান, সাহলান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন