ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

হিন্দু ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে কুবি শিক্ষার্থী আটক

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৬:৩৮ পিএম

হিন্দ ধর্ম নিয়ে কটুক্তিমূলক বক্তব্য করার অভিযোগে কুমিল্লা বিশ^বিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের শিক্ষার্থী মইনুল ইসলাম আবিরকে আটক করেছে পুলিশ। গত সোমবার (২০ মে) কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচাগাঁও এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। ময়নুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১) এবং ৩১(১) ধারায় কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন কোতোয়লী মডেল থানার উপ পুলিশ পরিদর্শক খালেকুজ্জামান। মামলাটি বর্তমানে তদন্ত করছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ।

উল্লেখ্য, গত ১৮মে (শনিবার) বিশ^বিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাকিং বিভাগের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী জয়দেব চন্দ্র শীল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম ‘ভয়েস অব আমেরিকার’ ভেরিফায়েড পেইজে ইসলাম ধর্ম এবং মহনাবী (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। এঘটনায় ১৯ মে জয়দেব চন্দ্র শীল কে কোতোয়ালী থানা পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় আটক করে এবং একই দিন তাকে বিশ^বিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়। পরে ওইদিন রাতে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে ‘শ্যামল চন্দ দাস’ নামের একটি ফেসবুক একাউন্টের একটি পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। যাতে দেখা যায়, বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো: ময়নুল হোসেন ওরফে মইনুল ইসলাম আবিরের একাউন্ট হতে একটি গ্রুপে হিন্দু ধর্ম নিয়ে অবমাননাকর মন্তব্য করা হয়। এ স্ক্রিনশট ছড়িয়ে পড়ার পরপরই বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষুব্দ হয়ে উঠে। পরে ময়নুল দাবি করেন যে এই মন্তব্যটি তিনি করেননি কেউ তার নাম এবং ছবি ব্যবহার করে ভুয়া একাউন্ট খুলে এমন একটি মন্তব্য করে তাকে ফাঁসাতে চাচ্ছে। পরবর্তীতে স্ক্রিন শট ছড়ানোর কাজে ব্যবহৃত ‘শ্যামল চন্দ্র দাস’ নামক একাউন্টে দেখা যায় যে এই একাউন্টটির ইউজার নেইম ‘সড়ুহঁষরংষধস.ধনরৎ.৩৫’ এবং একাউন্টের অন্যান্য তথ্য ও সঠিক নয়। ময়নুল দাবি করে যে তাকে ফাঁসিয়ে একটি সাম্প্রদায়িক সংর্ঘষ তৈরীর জন্যই একটি মহন ইচ্ছাকৃতভাবে তার নামে একাউন্ট খুলে তা দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। ওই রাতেই ৩০-৪০ জন অজ্ঞাতনামা লোক ময়নুলের খুঁজে তার বাসায় যায় । এঘটনার পর সোমবার (২০ মে) মইনুল কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় নিরাপত্তা চেয়ে একটি সাধারন ডায়রী করতে যায়। পরে ২০ মে রাতেই তাকে কুমিল্লা নগরীর বাঁগিচাগাও এলাকা থেকে আটক করা হয়।
এ বিষয়ে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন মৃধা জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় মো: ময়নুল হোসেনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Apurba chakrabaryt ২২ মে, ২০১৯, ৮:২৭ পিএম says : 1
এই শয়তানটা 1971 এর যুদ্ধশিশু ।
Total Reply(0)
sadon ২২ মে, ২০১৯, ১১:০৫ পিএম says : 0
যে ব্যক্তি ধমীর্য় বিষয়ে আজেবাজে মন্তব্য করে, তাঁর কোনো ধর্ম হতে পারে না ,কিছু মানুষের মনুষ্যত্ব কুত্তার চেয়ে ও জঘন্য হয়ে গেছে , মা শব্দটি নিয়ে যারা এমনটা লিখেছে তাদের কি মা নেই ।
Total Reply(0)
Try to do your level best to reach my request
Total Reply(0)
মিসবাহ ২২ মে, ২০১৯, ১০:১২ পিএম says : 0
বাহ ৷ মুসলিমদের নিয়ে হাজার কটুক্তি করলেও কোন সমস্যা নেই..... ৷
Total Reply(1)
raihan ২৫ মে, ২০১৯, ৬:১০ পিএম says : 0
এই লোক জা বলসে এটা ত কিসুইনা।ইন্ডিয়া তে হিন্দুরা এর থেকে বেশি করে।বাংলাদেশেও ওরা দাপট দেখানো শুরু করসে।বাংলাদেশে কিছু হিন্দু ব্লগার এর থেকে খারাপ পোস্ট করসে মুসলিমদের বাপারে।
Subhash Ranjan BANIK ২৩ মে, ২০১৯, ১০:০৫ এএম says : 0
আমরা কোন সংবাদ পাঠালে আপনার সংবাদপত্রে প্রকাশ করবে কী? ধন্যবাদ
Total Reply(0)
shayan ২৩ মে, ২০১৯, ৯:৫৮ এএম says : 0
Asole beparta hache....amader ke bujte habe dormo mane hache Santi...kono dorme osantir kota bole nai..joto osanti amra Mabuse Mabuse sristy kori...kokono hodi kono mumusho rugir rokter projon hai,tokon amra key kintu boli na je, uni kon dormer Manus...tokon amader dormer bars barita kaj Kore na, tokon bole vai bachan....amader ai dormo niye bara bari vairas due korte habe.tahole amra jati hishabe bisher kache aro agiye jete parvo....akhane dormiyo je ovibaktity ulek kora holo semi tao uchid hai nai, karon agulu sobai deke.jar fole biruf provap fele,Facebook er o akta mullaon ace, tar mane air nai sob kichu unmukta Kore dite habe.nobiji bolechen dormo niye bara bari koro na, nijer dormo jije palon koro...but, amra dormo niye barabari the besto..amar bondur ma me jemon amar ma hishabe somman kori, tik se vabe sob kichu mullaon kora darkar.sobai valo takben , onnoke valo rakar sesta korben.
Total Reply(0)
রাজীব ২৩ মে, ২০১৯, ১০:১৪ এএম says : 0
যদি সত্যি হয় তবে বিষয়টি মন্দ কিন্তু ঐ .........কে আগে .......র মত পিটানো দরকার বাংলাদেশে থেকে ইসলামের অবমাননা করে
Total Reply(0)
md shajid hasan ২৩ মে, ২০১৯, ৫:৪৭ এএম says : 0
মহান আল্লাহ এই সমস্ত জীব জগত সৃষ্টি করেছেন।তিনি এক অদ্বিতীয়।ইসলাম হল একমাত্র মনোনীত ধর্ম।এর প্রমাণ বিজ্ঞান বার বার দেয় তবুও কেন আমরা পৃথিবীর কোথাও আমাদের ধর্ম স্বাধীন ভাবে পালন করতে পারি না?আমরা শান্তি চাই সংঘাত নয়।ইসলাম আমাদেরকে জংগী হতে বলেনি।কিন্তু এই ইসলামের নাম নিয়ে বিভিন্ন সাম্প্রদায়িকের মানুষেরা ইসলামের ক্ষতি করতে চাই কেন?বাংলাদেশে অধিকাংশ লোকই মুসলমান তবুও কোন শক্তির জোরে হিন্দুরা আমাদের উপর এমন খারাপ মন্তব্য করে?কেনই বা তারা পবিত্র কোরআন ,আমাদের রাসুল কে নিয়ে গাল মন্দ করে?ধর্ম পালন করতে গিয়ে আর কত মানুষের প্রাণ হারাতে হবে?একজনের ধর্মের উপর অন্যজন কেনই বা বাধার শৃষ্টি করবে?এই সমস্ত পাপ কাজের বিচার একদিন হবে।সেদিন পালানোর কোনো পথ থাকবে না।এমন শাস্তি হবে যা মানুষের মস্তিষ্কের ধারণার বাহিরে।সুতরাং ইসলাম ছাড়া মানুষের কোনো পথ নাই।আসুন সবাই এক আল্লাহর অনুগত্য পালন করি।নিশ্চয় তিনি ক্ষমাশীল।।
Total Reply(0)
raihan ২৫ মে, ২০১৯, ৬:১৩ পিএম says : 0
এই লোক জা বলসে এটা ত কিসুইনা।ইন্ডিয়া তে হিন্দুরা এর থেকে বেশি করে।বাংলাদেশেও ওরা দাপট দেখানো শুরু করসে।বাংলাদেশে কিছু হিন্দু ব্লগার এর থেকে খারাপ পোস্ট করসে মুসলিমদের বাপারে।
Total Reply(0)
MD Hossain ২৭ মে, ২০১৯, ১২:২৬ এএম says : 0
কি দরকার ধর্ম নিয়ে বেশি আলোচনা করার এমনিতেই পৃথিবীতে হিন্দু সম্প্রদায় থেকে শুরু করে সকল ধর্মের লোক ইসলামের ছায়াতলে আশ্রয় নিচ্ছে আলহামদুলিল্লাহ
Total Reply(0)
MD Hossain ২৭ মে, ২০১৯, ১২:২৭ এএম says : 0
কি দরকার ধর্ম নিয়ে বেশি আলোচনা করার এমনিতেই পৃথিবীতে হিন্দু সম্প্রদায় থেকে শুরু করে সকল ধর্মের লোক ইসলামের ছায়াতলে আশ্রয় নিচ্ছে আলহামদুলিল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন