ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

কার্বাইডে পাকানো আম : ৯ ফলের আড়তকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

 অপরিপক্ব আম কার্বাইড দিয়ে পাকিয়ে বাজারে দেদারছে বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা। গতকাল রাজধানীর যাত্রাবাড়ী ফলের আড়তে অভিযান চালিয়ে প্রায় ৪০০ মন কার্বাইড দিয়ে পাকানো আম জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৯টি ফলের আড়তকে ২৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ছিলেন বিএসটিআই ও কৃষি অধিদপ্তর ও সিটি করপোরেশনের কর্মকর্তারা।
র‌্যাব বলছে, ল্যাংড়া আম জুন মাসে এবং হিমসাগর আম চলতি মাসের শেষে বাগান থেকে পাড়ার কথা। জব্দকৃত আম সিটি করপোরেশনের গাড়ি দিয়ে ধ্বংস করা হয়। এর আগে রাজধানীর ফল ব্যবসায়ীদের সঙ্গে র‌্যাবের এক বৈঠক হয়। সেখানে ফল ব্যবসায়ীরা প্রতিশ্রæতি দেন নির্দিষ্ট সময়ের আগে অপরিপক্ব আম তারা বাজারে তুলবে না। তবে প্রতিশ্রæতির পরও বেশি মুনাফার লোভে বাজারে আম বিক্রি করতে শুরু করেছে ব্যবসায়ীরা।
গতকাল সকালে বিভিন্ন আড়তে অভিযান চলার খবর টের পেয়ে অনেক ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যান। এ সময় ৯টি আড়তে অভিযান চালায় র‌্যাবের অভিযানিক দল। আমে কেমিক্যাল মেশানোর অভিযোগে মেসার্স মা এন্টারপ্রাইজের নন্দন সরকারকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া, মেসার্স সাদ্দাম ট্রেডার্সের সাদ্দাম হোসেনকে ৪ লাখ, নাঙ্গলকোর্ট বাণিজ্যালয়ের ইয়াসিন মজুমদারকে ৪ লাখ টাকা, শাহ চন্দ্রপুরী সবজি ভান্ডারের লিটনকে ১ লাখ টাকা, নান্নু এন্টারপ্রাইজের জামাল খানকে ৩ লাখ টাকা, বন্ধু বাণিজ্যালয়ের দুদু মিয়াকে ২ লাখ টাকা, মাদারিপুর বাণিজ্যালয়ের চাঁন মিয়াকে ২ লাখ টাকা, সজীব ট্রেডার্সের মিলনকে ৩ লাখ টাকা এবং সাবিহা বাণিজ্যালয়ের হাসান মাহমুদকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
ধানমন্ডির বাবুর্চি রেস্টুরেন্টকে ৫০ জরিমানা
এদিকে, খাদ্যদ্রব্যে ভেজাল মেশানোসহ পঁচা-বাসি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ধানমন্ডির বাবুর্চি রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লহ আল মামুনের নেতৃত্বে ডিবি ও ক্রাইম বিভাগের সমন্বয়ে এ অভিযান চলে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন