মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া বিএনপিতে চলছে ভানুমতির খেল

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

 বগুড়া বিএনপিতে চলছে ভানু মতির খেল। কার্যালয় দখল, পাল্টা দখল, নবগঠিত আহŸায়ক কমিটির বিরুদ্ধে মিছিল, সমাবেশ, বহিষ্কার এবং একই সাথে বহিষ্কারাদেশ প্রত্যাহারকে ঘিরে দলের অভ্যন্তরে চলছে তীব্র অসন্তোষ ও অস্থিরতা ।
গতকাল বুধবার দুপুরে সদ্য ঘোষিত আহŸায়ক কমিটির বিরোধী অংশের নেতারা দলীয় কার্যালয়ে একটি সংবাদ সম্মেলন আহŸান করলে আহŸায়ক কমিটির সিনিয়র সদস্যদের টনক নড়ে। আহŸায়ক কমিটির সিনিয়র সদস্যদের মধ্যে ফজলুল বারী তালুæকদার বেলাল ও আলী আজগর তালুকদার হেণার নেতৃত্বে একদল নেতাকর্মী দলীয় কার্যালয়ে উপস্থিত হয়ে দলের কার্যালয়ের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে। সেখানে আগে থেকেই অবস্থানকারী বিরোধী পক্ষের নেতাদের মধ্যে শাহ মেহেদী হাসান হিমু, পরিমল চন্দ্রদাস ও দেলোওয়ার হোসেন পশারী ও মাসুদ রানা মাসুদের নেতৃত্বাধীন নেতাকর্মীরা তাদের প্রতিহত করে। বিষয়টি হট্টগোলে রুপ নেওয়ার আগেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই গ্রæপের মাঝখানে অবস্থান নিয়ে পরিস্থিতি সামাল দেয় ।
কিছুক্ষণ পর নবগঠিত আহŸায়ক কমিটির সদস্যরা ঘটনাস্থল ত্যাগ করলে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দেলওয়ার হোসেন পশারী হিরু। লিখিত বক্তব্যে তিনি তাদের পক্ষের নেতাকর্মীদের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও দলের প্রকৃত ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে নতুন করে আহŸায়ক কমিটি পুনর্গঠনের দাবি করেন।
এদিকে বিগত উপজেলা নির্বাচনের সময় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কৃত ৩০ জন নেতার মধ্যে এ পর্যন্ত ৪ জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। এরা হল বগুড়া জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম, বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, গাবতলী উপজেলার সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম হেলাল ও মহিলাদল নেত্রী নাজমা আকতার। এই বহিষ্কারাদেশ প্রত্যাহার প্রক্রিয়া নিয়েও প্রশ্ন উঠেছে নেতাকর্মীদের মধ্যে।
অনেকে খোলামেলা ভাবেই বলছেন বিগত উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ৩০ জন নেতাকে বহিষ্কার করা হল তাহলে কেন বহিষ্কারাদেশ প্রত্যাহার করার সময় এক যোগে করা হচ্ছে না। এখানেও কি তাহলে চলছে ভানু মতির খেল?

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন