বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে-সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করবেন। সাংবাদিকরা তাদের ক্ষুরধার লেখনী এবং বস্তুনিষ্ট টিভি রিপোর্টিং প্রচারের মাধ্যমে নারী নির্যাতনের বিরুদ্ধে সমাজকে জাগ্রত করতে পারেন। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে গতকাল এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
নারী ও শিশুর প্রতি সহিংসতা ও যৌন নির্যাতন প্রতিরোধে দেশের বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত রিপোর্টের ভিত্তিতে নারী উন্নয়ন শক্তি এ পুরস্কার প্রদান করে। সমাজকল্যাণ প্রতিমন্ত্রী পুরস্কার প্রাপ্ত সাংবাদিদের হাতে ক্রেষ্ট, নগদ অর্থ ও সার্টিফিকেট তুলে দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনবি সম্পাদক মাহফুজুর রহমান, আমেরিকান ইন্টারন্যাশনাল হসপিটাল লিমিটেডের পরিচালক ড. সুলতান মুহম্মদ রাজ্জাক। নারী উন্নয়ন শক্তি’র নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
পত্রিকায় আর্টিকেল প্রকাশের জন্য দৈনিক যুগান্তরের রীতা ভৌমিক, দৈনিক ইত্তেফাকের নাছিমা খাতুন এবং দৈনিক অর্থনীতির কাগজের মো: এহছানুল হক খান, ও দৈনিক জনকন্ঠের ওয়াজেদ হীরা পুরস্কার পেয়েছেন। ইলেকট্রনিক মিডিয়ায় রিপোর্ট প্রচারের জন্য বাংলাভিশনের শারমিন ইব্রাহীম, নিউজ টোয়েন্টি ফোরের শেখ হুমায়ুন কবীর সূর্য্য, এবং মোহনা টিভির নাজনীন আক্তার পুরস্কার লাভ করেন। তাদেরকে আনুষ্ঠানিকভাবে ক্রেষ্ট, নগদ অর্থ ও সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানটি নারী উন্নয়ন শক্তি’র উদ্যোগে পরিচালিত হয় এবং উইমেন’স ফান্ড ফর এশিয়া, শ্রীলংকা এতে সহায়তা প্র্রদান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন