মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নির্বাচনে ভরাডুবি, পদত্যাগ করছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী নাইডু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৩:১৪ পিএম

বিজেপির সঙ্গ ছাড়ার পর দেশজুড়ে মহাজোট গঠনের তদবির করেছিলেন চন্দ্রবাবু নাইডু। কিন্তু নিজের রাজ্যই বাঁচাতে পারলেন না তেলুগু দেশম পার্টির প্রধান। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে চলেছেন নাইডু। লোকসভার সঙ্গে অন্ধ্রপ্রদেশ বিধানসভার ভোটে একেবারে ধরাশায়ী হলেন নাইডু। প্রাথমিক ভোটপ্রবণতায় স্পষ্ট, জগন্মোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস বিজয়ী হতে চলেছে। এখনও পর্যন্ত ১৪৯টি আসনে এগিয়ে ওয়াইএসআর কংগ্রেস। আর চন্দ্রবাবু টিডিপি এগিয়ে ২৫টি আসনে। ১টি আসনে এগিয়ে কন্নড় সুপারস্টার পবন কল্যাণের জনসেনা পার্টি।

লোকসভার ফলে তো আরও করুণ দশা চন্দ্রবাবুর। রাজ্যের ২৫টি আসনের মধ্যে ২৫টিতেই এগিয়ে ওয়াইএসআর কংগ্রেস। ভোটপ্রবণতায় পরাজয় নিশ্চিত হতেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে চলেছেন চন্দ্রবাবু নাইডু। অন্ধ্রপ্রদেশের মসনদে অভিষেক হতে চলেছে জগন্মোহন রেড্ডির। রাজনৈতিক মহলের মতে, প্রথম থেকে মোদী-শাহের দিকে ঝুঁকেছিলেন জগন্মোহন। এনডিএ-তে যোগ দিতে পারেন তিনি।

ভোট গণনার প্রাথমিক ফলাফলে ৩৪৫টি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ। কংগ্রেস নেতৃত্বাধীন জোট এগিয়ে ৯২টি আসনে। ১০৫টি আসনে এগিয়ে বাকিরা। বাংলায় ১৮টি আসনে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির। তৃণমূল এগিয়ে ২৫টি আসনে। আর ১টি আসনে এগিয়ে কংগ্রেস। সূত্র: জিনিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন