ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

উত্তর প্রদেশে প্রিয়াংকার ইমেজ ব্যর্থ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৬:৩১ পিএম

উত্তর প্রদেশে গেরুয়াদের শক্ত ঘাঁটি তছনছ করে দেয়ার লক্ষ্য স্থির করেছিল কংগ্রেস। এবার এ জন্য লোকসভা নির্বাচনের আগে আগে দলে আনুষ্ঠানিকভাবে টেনে নেয়া হয়েছিল সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মেয়ে প্রিয়াংকা গান্ধী ভদ্রকে। হাই প্রোফাইল প্রচারণা হয়েছে এ রাজ্যে। এ রাজ্যের বারানসি হলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন। আর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আসন গোরকপুর। এখানে কংগ্রেসের যুব শক্তির মধ্যে উত্থান ঘটাবেন প্রিয়াংকা এমনটাই আশা করা হয়েছিল। কিন্তু প্রাথমিকভাবে যে ফল পাওয়া যাচ্ছে তাতে প্রিয়াংকা গান্ধীর প্রভাব মোটেও কাজ করে নি এ রাজ্যে। বরং এ রাজ্যে কংগ্রেসের দূর্গ আমেঠিতে হেরে গিয়েছেন তার ভাই ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। খবর এনডিটিভি।

উত্তর প্রদেশে লোকসভার আসন মোট ৮০টি। প্রাথমিক ফলে বিজেপি এগিয়ে আছে ৬০টিরও বেশি আসনে। এখানে মায়াবতী-অখিলেশ যাদব যে জোট করেছিলেন তার ফল খুব সুখকর নয়। তাদের জোট এবার জিতেছে ১৭টি আসন। ২০১৪ সালে বিজেপি এখানে ৭৩টি আসনে জয়ী হয়েছিল। তাদের সঙ্গে ছিল মিত্র আপনা দল। কিন্তু এবার এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা এগিয়ে আছে ৬০টিরও বেশি আসনে।

কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী, সন্তোষ গঙ্গাওয়ার সহ বিজেপির অনেক রথি মহারথি এখানে তাদের প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে আছেন। পিলিভিটে মা মানেকা গান্ধীর আসনে নির্বাচন করেছেন গান্ধী পরিবারের আরেক উত্তরসূরি বরুণ গান্ধী। তিনিও এগিয়ে আছেন। অন্যদিকে প্রতিমন্ত্রী রীতা বহুগুনা যোশি নির্বাচন করছেন এলাহাবাদ থেকে। তিনিও এগিয়ে আছেন। রাজ্যে পারিবারিক রাজনীতি সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদবের। তারা ভাল করছে। মুলায়ম সিং যাদব এগিয়ে আছেন মেইনপুরিতে। আর ছেলে অখিলেশ যাদব এগিয়ে আছেন আজমগড়ে। অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব কান্নাউজ থেকে পুনঃনির্বাচন করছেন। তিনিও এগিয়ে আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন