ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

পরাজয় মেনে নিয়ে মোদিকে রাহুলের শুভেচ্ছা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৭:৩২ পিএম

ভারতের লোকসভা নির্বাচনে পরাজয় বরণ করে বিজয়ী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন তার প্রধান প্রতিন্দ্বন্দ্বী ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। গতকাল বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে রাহুল গান্ধী বলেন, ‘দেশের মানুষের রায়কে স্বাগত৷ নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা৷ পরাজিতদের বলছি ভয় পাবেন না৷ এটা দুই দলের মতাদর্শের লড়াই৷ আমরা ঘুরে দাঁড়াব।’ খবর এএফপি।

প্রাথমিক গণনায় দেখা গেছে, নিম্নকক্ষে বিজেপি সংখ্যাগরিষ্ঠতার দিকে এগিয়ে যাচ্ছে। এছাড়া দলটির জোট সঙ্গীরা আরও অর্ধশত আসন দখল করতে যাচ্ছেন। বিজয় ঘোষণার পর একটি অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যৎ গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। প্রায় ষাট কোটি ভোট গণনা হওয়ার পর ভারতীয় নির্বাচন কমিশনের তথ্য বলছে, দেশটির নিম্নকক্ষ লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে ৩০০টিতে বিজয়ী হয়েছেন বিজেপি।

বিজেপির সভাপতি অমিত শাহ বলছেন, আজকের ম্যান্ডেট বলছে-ভারতে পুরোপুরি বর্ণপ্রথা, স্বজনপ্রীতির মূলোৎপাটন ও উন্নয়নকে বেছে নিয়েছেন সাধারণ মানুষ।

বিভিন্ন বিষয়ে টুইটের জন্য বেশ সুনাম থাকলেও বৃহ্স্পতিবার লোকসভা নির্বাচনের ভোট গণনার শুরুর পর থেকে মোদির কোনো পোস্ট ছিল না। তবে নিজের বিপুল বিজয় নিশ্চিত করার পর মোদি বলেন, ভারত আবার জিতে গেল। সরকার গঠন করতে যতটা আসন লাগে, তার চেয়ে বেশি নিশ্চিত হওয়ার পর তিনি এ কথা বলেন। টুইটে তিনি বলেন, ‘আমরা একসঙ্গে শক্তিশালী হই। আমরা একসাথে সমৃদ্ধও হই একসঙ্গে। কাজেই একইসঙ্গে শক্তিশালী ও সম্মিলিতভাবে ভারত গড়ে তুলব। ভারত আবারও জিতে গেল।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন