ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপ বাছাইয়ে ২৩ ফুটবলার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৮:২৩ পিএম

২০২২ কাতার ফিফা বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে থাকছেন বাংলাদেশের ২৩ ফুটবলার। বিশ্বকাপের চুড়ান্ত লড়াই শুরু হতে বাকি আরো তিন বছর। কিন্তু খুব শিঘ্রই বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে। আগামী ৬ জুন লাওসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লাল-সবুজদের কাতার বিশ্বকাপ মিশন। এটি বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের প্রথম পর্বের ম্যাচ। ভিয়েনতিয়েনে এ ম্যাচ খেলার পর লাল-সবুজরা লাওসের বিপক্ষে ফিরতি ম্যাচ খেলবে ১১ জুন ঢাকায়। ছুটি কাটিয়ে বৃহস্পতিবার সকালে ঢাকায় ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডে। দুপুরে কিছু সময় বিশ্রাম নিয়ে বিকেলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে লাওসের বিপক্ষে ম্যাচের জন্য লাল-সবুজদের ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন তিনি। এই ২৩ ফুটবলারকে নিয়ে শুক্রবার দুপুর ১টায় থাইল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিচ্ছেন কোচ জেমি। সেখানে ১০ দিন ক্যাম্প করার পাশাপাশি এবং স্থানীয় দুই ক্লাবের বিপক্ষে খেলবে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবেন জামাল ভুঁইয়ারা। এরপর ৩ জুন থাইল্যান্ড থেকে লাওস রওয়ানা হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

সর্বশেষ রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড থেকে শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে দিন দিন পিছিয়ে পড়ায় বাংলাদেশকে এবার শুরু করতে হচ্ছে আরো এক ধাপ নিচ থেকে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচ খেলে বাংলাদেশ সুযোগ পাবে পরের রাউন্ডে ওঠার। চার বছর আগে যেখান থেকে বিশ্বকাপ বাছাই শুরু করেছিল তারা।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম হিমেল। রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান ও নাসিরউদ্দিন চৌধুরী। মধ্যমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি ও মামুনুল ইসলাম। আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রািিহম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন