মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কুয়াকাটা বিকল্প সড়কে খেয়া পারাপারে ঝুঁকি

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

পর্যটন কেন্দ্র কুয়াকাটার বিকল্প সড়কে বালিয়াতলী খেয়া পারাপার হতে হয় জীবনের ঝুঁকি নিয়ে। বেশ কিছুদিন আগে ফেরী পারাপারে জন্য পল্টুনের সংযোগ গ্যাংওয়ে ভেঙে যায়। দু’দফা জোয়ারের পানিতে এটি তলিয়ে থাকায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়নের ২০ হাজার মানুষ ঝুঁকি নিয়ে খেয়া পার হতে হচ্ছে। বর্তমানে খেয়া ঘাটের দু’পারে পল্টুনের সাথে সংযোগ গ্যাংওয়ে বেহাল অবস্থা। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।
স্থনীয় সূত্রে জানা গেছে, প্রতিদিন দুই দফা জোয়ারের পানিতে পল্টুনের সাথে সংযোগ গ্যাংওয়ে পানিতে তলিয়ে যায়। এর ফলে কোমর পরিমাণ পানি অতিক্রম করে অত্যন্ত ঝুঁকি নিয়ে খেয়ায় উঠতে হয় যাত্রীদের। এছাড়া লালুয়া, বালিয়াতলী, মিঠাগঞ্জ, ধুলাসার ও ডাবøুগঞ্জ ইউনিয়নের লোকজন এ খেয়টি পার হয়ে উপজেলা সদরে আশা যাওয়া করছে। এদিকে পর্যটকরা কুয়াকাটার বিকল্প সড়ক হিসেবে এ খেয়াটি ব্যবহার করছে পর্যটকরা। দীর্ঘদিন ধরে এমন অবস্থায় পরে থাকলেও কারো কোন নজর নেই বলে স্থানীয় ও যাত্রীদের অভিযোগ রয়েছে।
বালিয়াতলী খেয়াঘাটের ইজারাদার মো. মুসা গাজী জানান, পল্টনের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করেছি। তারা বলেছে আমরা অতিদ্রুত বিষয়টি দেখবো।
উপজেলা প্রকৌশলী মো.আব্দুল মান্নান বলেন, পন্টুনের সিড়ি দুইটির খুবই দুরুহ অবস্থা। অতিদ্রুত যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা অনুপ দাশ বলেন, খুব শিঘ্রই যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন