বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাইকোর্টে ২ আসামিকে জরিমানা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৮ কোটি টাকা উদ্ধারের মামলায় মিথ্যা তথ্য দিয়ে জামিন আবেদন করায় হাইকোর্ট দুই আসামিকে দুই লাখ জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। ৩০ দিনের মধ্যে এক লাখ টাকা আঞ্জুমান মফিদুল ইসলামকে এবং বাকি এক লাখ টাকা জাতীয় অন্ধ কল্যাণে জমা দিতে হবে। টাকা জমা দিয়ে ১০ দিনের মধ্যে তা আদালতকে অবহিত করার নির্দেশ দেয়া হয়েছে।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী কামাল পারভেজ। আমিন উদ্দিন মানিক জানান, একাদশ জাতীয় নির্বাচনকে বানচাল করার জন্য মতিঝিল সিটি সেন্টারের আমেনা এন্টারপ্রাইজ এবং ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড করপোরেশনে বসে দেশের বিভিন্ন নির্বাচনী এলাকায় টাকা পাঠানো সময় র‌্যাব-৩ অভিযান চালিয়ে নগদ ৮ কোটি ১৫লাখ ৩৮ হাজার ৬৫০ টাকা উদ্ধার সহ ১০ কোটি ৮৯ লাখ টাকার ২৩ টি চেক উদ্ধার করে।
একই সঙ্গে আমেনা এন্টারপ্রাইজের এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. জয়নাল আবেদীন ও তার অফিস সহকারী আলমগীর হোসেনকে আটক করে। এ ঘটনায় গত বছরের ২৬ ডিসেম্বর মতিঝিল থানায় র‌্যাবের ডিএডি ইব্রাহিম হোসেন মামলা দায়ের করেন। এ মামলায় ৩ এপ্রিল নিম্ন আদালত তাদের জামিন নামঞ্জুর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন