ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

বাংলাদেশের সেরা সুযোগ দেখছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্বকাপ শুরুর আগে দারুণ একটি খবর পেয়েছেন সাকিব আল হাসান। বিশ্বমঞ্চে নামার আগে আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে এক নম্বর অলরাউন্ডারের জায়গাটি ফিরে পেয়েছেন। বিশ্বকাপে টাইগাররা খেলবে বিশ্বের শীর্ষ অলরাউন্ডারকে নিয়ে। বিশ্বসেরা এই অলরাউন্ডার ইংল্যান্ড থেকে জানালেন, এবারের বিশ্বকাপে যারা ফেভারিটের তকমা নিয়ে খেলবে, সেটা তাদের শিরোপা পাইয়ে দেওয়ার মতো যথেষ্ট নয়। সাকিবের মতে, শিরোপা জিততে হলে সঠিক দিনে নিজেদের সেরাটাই বিলিয়ে দিতে হবে।

এবারের বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড আর ভারতকে শিরোপার অন্যতম দাবীদার বলে আলোচনা হচ্ছে। এউইন মরগান আর বিরাট কোহলির দলও ফেভারিটের তকমা নিয়ে মাঠে নামবে। এই মুহূর্তে ৫০ ওভারের ফরম্যাটেও দুর্দান্ত দল দুটি। কিন্তু, সাকিব মনে করেন, শুধু ফেভারিট হলেই চলবে না, শিরোপা জিততে হলে মাঠে নিজেদের সেরাটা দিতে হবে। বরং তিনি এবার শিরোপার দাবিদার হিসেবে বাংলাদেশের সেরা সম্ভাবনাও দেখছেন।

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস বা আইএএনএস’র সঙ্গে এক সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘ভারত এবং ইংল্যান্ড অবশ্যই ফেভারিট, এতে কোনো সন্দেহ নেই। কিন্তু এটা তাদের শিরোপা এনে দেবে না। বিশ্বকাপ জিততে হলে আপনাকে মাঠে প্রচুর পরিশ্রম করতে হবে। সা¤প্রতিক সময়ে অস্ট্রেলিয়া ভালো করতে শুরু করেছে এবং ওয়েস্ট ইন্ডিজও ঠিক সময় বেছে নিয়েছে। সত্যি বলতে কি, সব দলকে দেখেই লড়াইয়ের জন্য প্রস্তুত বলে মনে হচ্ছে। এটা নির্ভর করছে সেই দিন কারা ভালো করছে।’

ব্যক্তিগতভাবে সাকিবের জন্য সময়টা বেশ ভালো যাচ্ছে। বিশ্বকাপের ঠিক আগে রশিদ খানকে হটিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ অলরাউন্ডারের খেতাব ফিরে পেয়েছেন। কিন্তু বাংলাদেশের সেরা ক্রিকেট তারকার লক্ষ্য একটাই, আর তা হলো শিরোপা। কারণ, নিজেকে সেরা প্রমাণ করতে হলে শিরোপা জেতাটাই মুখ্য।
সাকিবের মতে বিশ্বকাপ জেতার দারুণ সুযোগ রয়েছে বাংলাদেশের। বললেন, ‘আমি মনে করি এবার বাংলাদেশের সামনে শিরোপা জেতার সত্যিকারের সুযোগ এসেছে, কিন্তু টুর্নামেন্টের ফরম্যাট মাথায় রেখে বলতে হচ্ছে, আমাদের নিয়মিত ভালো করতে হবে। আমরা তা করতে পারলেই আমরা অবশ্যই নকআউটে নজর দিতে পারব এবং সেখান থেকে এটা এগিয়ে নিতে পারব। আমার বিশ্বাস আমরা এবার ভালো করব।’
কীভাবে বিশ্বকাপ জিতবে তারও ব্যাখ্যা দিলেন সাকিব, ‘ব্যক্তিগতভাবে অবশ্যই আমি চাই, এবার বাংলাদেশ শিরোপা জিতুক। কিন্তু সেই স্বপ্ন পূরণ করতে অনেকগুলো বিষয় একসঙ্গে ক্লিক করতে হবে। আমি যখন আইপিএলে বেশি ম্যাচ খেলতে পারছিলাম না, আমি আমার খেলায় মনোযোগ দিয়েছি এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতির দিকেই নজর দিয়েছি। আমি অনুশীলনে নিজের সেরাটা দিয়েছি এবং প্রতিটি অনুশীলন সেশনে নিজের সেরাটা বের করে আনার চেষ্টা করেছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Md.Sharif ur Rahman ২৪ মে, ২০১৯, ১:৩৮ এএম says : 0
এগিয়ে যাও সাকিব, ছিনিয়ে নিয়ে এসো বীজয়, গড় ইতিহাস, আজ তুমি একা নও, চেয়ে দেখ তোমার সাথে আজ আছে মাশরাফি,তামিম, মুশফিক, রিয়াদ,সৌম, মুস্তাফিজ,মুসাদ্দেক ও দলের অন্যরা, সাথে আছে ১৬ কটি জনগন। বীজয় নিশ্চিত শুধু মাথা ঠান্ডা রেখে তা ছিনিয়ে আনতে হবে। সবাইকে ঈদের অগ্রিম শুভেছা।
Total Reply(0)
Kamrun Nessa Chowdhury ২৪ মে, ২০১৯, ১:৩৮ এএম says : 0
অলরাউন্ডার হিসাবে সাকিব শীর্ষস্থান ধরে রাখলেও আলাদাভাবে সাকিব ব্যাটিং বা বোলিং কোনটারই শীর্ষ দশে নাই ব্যাপারটা মনে রাখতে হবে আমাদের । একমাত্র মোস্তাফিজ বোলিং এ শীর্ষ দশের কাছাকাছি, ১১ নম্বরে আছে । তবে বাংলাদেশ দলের অন্যতম ভরসা সাকিব । আশা করি সাকিব তার বিশেষ কারিশমা দেশের জন্য অনন্য সন্মান বয়ে আনবে ।
Total Reply(0)
Suvro Islam ২৪ মে, ২০১৯, ১:৩৯ এএম says : 0
Is his injury ok now?
Total Reply(0)
তানজীম ইয়াসিন ২৪ মে, ২০১৯, ১:৩৯ এএম says : 0
সাকিব এর পরে মিরাজ মোসাদ্দেকরা অলরাউন্ডার হিসেবে এগিয়ে থাকবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন